পুরুষরা নারীদের প্রতিবন্ধকতা তৈরি করে না

| বুধবার , ৯ মার্চ, ২০২২ at ৭:৪৫ পূর্বাহ্ণ

দীর্ঘদিন ধরে অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করছেন সফল অভিনেত্রী-প্রযোজক রোকেয়া প্রাচী। ক্যারিয়ারে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পুরস্কারের জন্য একাধিকবার মনোনীত ও পুরস্কৃত হয়েছেন। প্রথমবারের মতো টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোসিশেন অব বাংলাদেশের নির্বাচনে অংশ নিয়েছেন তিনি। লড়ছেন সভাপতি পদে। তাছাড়া আওয়ামী লীগের রাজনীতিতেও বেশ সরব। নারী দিবসে গুণী এই অভিনেত্রী বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন নিজের সফলতা, প্রতিবন্ধকতা ও নির্বাচন নিয়ে। প্রথমবার নির্বাচন করছেন, এর পেছনে কারণ কী? খবর বাংলানিউজের।
টেলিপ্যাবের সদস্য হিসেবে অনেকদিন ধরে কাজ করতে গিয়ে দেখলাম, আমাদের ইন্ডাস্ট্রির পরিধি অনেক বিস্তৃত হয়েছে। কিন্তু ইন্ডাস্ট্রিতে আমরা যারা প্রযোজক হিসেবে কাজ করি, তাদের কোনো উন্নয়ন ঘটেনি! বিশৃঙ্খল ও পরিকল্পনাহীনভাবে চলছে সব। অথচ এই ইন্ডাস্ট্রিকে অনেকদূর নিয়ে যাওয়া সম্ভব। প্রযোজক বাঁচলেই কিন্তু ইন্ডাস্ট্রি বাঁচবে। জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী?
জয়ের বিষয়টি তো আগে থেকে বলা যায় না। তবে আমি মনে করি সবাই আমার উপর বিশ্বাস রাখবেন এবং আমাকে টেলিপ্যাবে কাজের সুযোগ করে দেবেন।
একসঙ্গে অনেকগুলো সেক্টরে কাজ করে যাচ্ছেন, স্বীকৃতি-সফলতা দুইটিই পেয়েছেন। এর পেছনের গল্পটা কী?
প্রথমত আমি যে কাজটিই করি সেটা অনন্ত ভালোবাসা থেকে, সততার সঙ্গে এবং প্রতিজ্ঞাবদ্ধ হয়ে করি। ধরুন আমি একজন নারী, আমি মা, আমি আবার বোনও-এই দায়িত্বগুলো আমি পালন করছি। আমি অনেক কর্মব্যস্ত, কিন্তু একজন মায়ের জায়গায় শতভাগ সৎ ও দায়িত্বশীলভাবে কাজ করছি। অভিনয়ের জায়গায়ও সেটাও একইভাবে করছি এবং আমি পুরো বিষয়টি খুব এনজয় করি। আর এটি যখন আপনি আপনার কাজের মধ্যে জড়িয়ে দেবেন, তখন দেখবেন আনন্দের ভাগটাই বেশি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের খোশনাহার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা
পরবর্তী নিবন্ধশিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’