শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’

| বুধবার , ৯ মার্চ, ২০২২ at ৭:৪৫ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে ২০২০-২০২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’।
তরুণ লেখক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। গতকাল সোমবার ঐতিহাসিক এই দিনেই চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছে। খবর বাংলানিউজের।
সকালে লক্ষ্মীপুর জেলা শহরের গোডাউন রোডের শাহাবুদ্দিন চৌধুরীর বাড়িতে মাইকের প্রথম লটের শুটিং অনুষ্ঠিত হয়। শুটিংয়ে অংশ নেন অভিনেতা তারিক আনাম খান ও অভিনেত্রী তানভীন সুইটিসহ বেশ কয়েকজন শিল্পী। এ প্রসঙ্গে পরিচালক এফ এম শাহীন বলেন, শিশুদের নিয়ে আমার প্রথম চলচ্চিত্র ‘মাইক’ নির্মিত হচ্ছে। এটি সরকারের অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র। বাংলাদেশে শিশুতোষ চলচ্চিত্রে যে সংকট তৈরি হয়েছে- সেখানে ‘মাইক’ আশার আলো দেখাবে।
তিনি বলেন, আমি বিগত দিনে আমার সংগঠন ‘গৌরব ৭১’ থেকে মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর প্রজন্ম গড়ার লক্ষ্যে শিশুদের মনোবিকাশ বৃদ্ধির চেষ্টায় কাজ করেছি। কিন্তু আমার কাছে মনে হয়েছে শিল্পের অন্য কোনো মাধ্যম আমাদের চেতনার জগতে ততটুকু নাড়া দিতে যথেষ্ট নয়, যতটুকু চলচ্চিত্র দিতে পারে। এই নির্মাতা আরো জানান, ‘মাইক’র পুরো শুটিং হবে লক্ষ্মীপুরে।
দুই মাসব্যাপী জেলার দালালবাজার জমিদার বাড়িসহ বিভিন্ন স্পটে চলচ্চিত্রটির চিত্রায়ন হবে। চলতি বছরের আগস্টে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে।

পূর্ববর্তী নিবন্ধপুরুষরা নারীদের প্রতিবন্ধকতা তৈরি করে না
পরবর্তী নিবন্ধতুষির স্কুটির গল্প