পায়ে হেঁটে ১৫০ কিমি. পরিভ্রমণ শুরু করলেন চবির ৪ স্কাউট সদস্য

চবি প্রতিনিধি | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ৮:৪৭ অপরাহ্ণ

‘মুজিববর্ষে শপথ করি, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যে চট্টগ্রাম থেকে কক্সবাজার ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে পরিভ্রমণ শুরু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রোভার স্কাউটের সেবা স্তরের চার সদস্য।
আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নগরীর চট্টগ্রাম কলেজ গেইট থেকে পাঁচদিনের জন্য কক্সবাজারের উদ্দেশে তারা এ যাত্রা শুরু করেন।
পরিব্রাজকরা হলেন চবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট (এসআরএম) ও চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইসমাইল হোসেন ও ইসলামিক স্টাডিজ চতুর্থ বর্ষের বিল্লাল হোসাইন। আর রোভার মেট, ওশানোগ্রাফি বিভাগের মো. সাকিল ও ইসলমিক স্টাডিজ বিভাগের মো. রহমত উল্লাহ শাওন।
আগামী ১৮ ফেব্রুয়ারি তাদের এ কর্মসূচি শেষ হবে। এ পাঁচদিনে তারা চার জায়গায় যাত্রাবিরতি করবেন। চন্দনাইশ, লোহাগাড়া, চকরিয়া এবং সর্বশেষ কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে তাদের পরিভ্রমণ শেষ হবে।
এর আগে গত ১১ ফেব্রুয়ারি চবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক এবং রোভার স্কাউট লিডার প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন তার কার্যালয়ে তাদের পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।
এসময় যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে সাধারণ জনগণের মধ্যে পরিবেশ ও ট্রাফিক আইন বিষয়ক সচেতনতা এবং করোনামুক্ত বাংলাদেশ গড়ার জন্য বিভিন্ন সচেতনতামূলক প্রচারণাও চালাবেন।
পরিব্রাজক ইসমাইল হোসেন আজাদীকে বলেন, “রোভার স্কাউটে সর্বোচ্চ এওয়ার্ড পাওয়ার জন্য পরিভ্রমণের অভিজ্ঞতা থাকতে হয়। আমরা সেজন্য করছি। এ পাঁচদিনে আমরা পায়ে হেঁটে কক্সবাজার পৌঁছাব। এসময় মানুষের মধ্যে বিভিন্ন সচেতনতামূলক কাজ করব। কর্তৃপক্ষ আমাদের আবাসনের ব্যবস্থা করেছেন।”

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে টানা দ্বিতীয়বারের মতো মেয়র হলেন নৌকার আকবর
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধাদের হাতে ছাত্রলীগ নেতার ভালোবাসার ফুল