পাহাড়ে চাঁদাবাজি বন্ধ ও বৈষম্য দূর করার দাবি

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে জাতীয় মানবাধিকার কমিশনের গণশুনানি | বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি, ২০২৩ at ৬:৩১ পূর্বাহ্ণ

রাঙামাটিতে জাতীয় মানবাধিকার কমিশনের গণশুনানি গতকাল বুধবার ক্ষুদ্র নৃগোষ্ঠী মিলনায়তনে প্রধান অতিথি থেকে গণশুনানি পরিচালনা করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, কমিশন গঠন হওয়ার পর আমরা পার্বত্য চট্টগ্রামকে গুরুত্ব দিয়ে এখানে ছুটে এসেছি এলাকার মানুষের কথা শুনব বলে। এখানে অনেক উন্নয়ন হয়েছে। এটা ভাল জায়গা। সরকার এখানে শান্তিপূর্ণ সহঅবস্থান নিশ্চিত করতে কাজ করছে। এখানে এসে যত অভিযোগ, যত সমস্যার কথা শুনেছি, সবকিছু সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করে প্রতিকারের জন্য কাজ করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় পার্বত্য চট্টগ্রামকে আলাদা গুরুত্ব দিয়ে থাকে। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে তিনি বদ্ধপরিকর। আজকের এই উন্নয়ন সব তার অবদান। এদিকে গণশুনানিতে বিভিন্ন জনগোষ্ঠীর লোকজন পাহাড়ে চাঁদাবাজি, খুন, গুম বন্ধ এবং চাকরিসহ নানা বৈষম্য দূরীকরণের জন্য কমিশনের সামনে তুলে ধরেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য মো. আমিনুল ইসলাম, কাওসার আহমেদ, নারায়ণ চন্দ্র সরকার, মো. সেলিম রেজা, কংজরী চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী এবং পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ শুনানিতে অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধওয়াছিয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসার ছবকদান অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধসিএমপির মাসিক অপরাধ সভা