পাহাড়তলীতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

রেলের জায়গায় দোকান, চাঁদা না দেওয়ার জের

আজাদী প্রতিবেদন | সোমবার , ৯ মে, ২০২২ at ৫:২৫ পূর্বাহ্ণ

রেলের জায়গায় দোকান স্থাপন করায় পাহাড়তলী থানার রেল স্টেশন বাজারে মো. ফরিদ (৪৫) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। ফরিদ আই ডব্লিউ কলোনির ফাতেমার ভাড়া বাড়ির বাসিন্দা। তার পিতার নাম জাফর আহমেদ। গত শনিবার (৭ মে) রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান সিএমপি ডবলমুরিং জোনের সিনিয়র সহকারী কমিশনার আরিফ হোসেন।

তিনি বলেন, নিহত ফরিদ পাহাড়তলী বাজারে একটি কার ওয়াশের দোকান দেন। দোকানটি রেলের জায়গার ওপর স্থাপন করা হয়েছে দাবি করে বিরোধী পক্ষ চাঁদা চেয়েছিল। তারা চাঁদা চাওয়ায় ফরিদ তাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিল। এ নিয়ে শনিবার রাত সাড়ে এগারোটার দিকে ফরিদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সাত-আটজন মিলে ফরিদকে লোহার রড দিয়ে মারধর ও ছুরিকাঘাত করে। এতে ফরিদ গুরুতর আহত হন। খবর পেয়ে তার স্ত্রী নাহিদা আক্তারসহ স্থানীয়রা উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান। রাত ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। চাঁদা না দেওয়ায় তাকে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে একজনকে আটক করা হয়েছে।

নিহতের স্ত্রী নাহিদা আক্তার বলেন, কাল (শনিবার) রাতে আমার স্বামী চা খাওয়ার জন্য বাসা থেকে বেরিয়ে একটি দোকানে গিয়েছিলেন। তার এক বন্ধু সাথে ছিল। পরে হঠাৎ আলো নামে এক যুবক ঘটনাস্থলে এসে ফরিদের সাথে ভালোমন্দ কথা বলে। সাথে সাথে মোটরসাইকেল নিয়ে চশমা ফারুকসহ আরও অনেকেই সেখানে আসে। তারা এ সময় ফরিদের বন্ধুকে মারধর করে তাড়িয়ে দেয়। পরে সেই বন্ধু ফোন করে আমার স্বামীকে মারধরের বিষয়টি জানায়। আমি খবর শুনে বাসায় কাউকে কিছু না বলে দৌঁড়ে বাজারে গিয়ে স্বামীকে খোঁজাখুঁজি করি।

দেখি স্বামী মাটিতে পড়ে কাতরাচ্ছে আর অস্ত্র, লোহার রড হাতে ৭/৮ জন তাকে ঘিরে রেখেছে। আমি কান্না করে আমার স্বামীর প্রাণ ভিক্ষা চাই। তিনি আরো বলেন, হাসপাতালে যখন আনা হয়েছিল তাকে অক্সিজেন ছাড়া অনেকক্ষণ রাখা হয়েছিল। আমার স্বামী তখন যন্ত্রণায় ছটফট করছিল। আমরা বারবার অনুরোধ করার পরও অক্সিজেন লাগানো হয়নি। শেষ দিকে যখন অঙিজেন লাগানো হয় তখন আমার স্বামী মারা যায়।

পূর্ববর্তী নিবন্ধখেলতে গিয়ে শঙ্খ নদীতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
পরবর্তী নিবন্ধমন্ত্রীর স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত করা সমীচীন হয়নি : তথ্যমন্ত্রী