মন্ত্রীর স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত করা সমীচীন হয়নি : তথ্যমন্ত্রী

| সোমবার , ৯ মে, ২০২২ at ৫:২৬ পূর্বাহ্ণ

বিনা টিকেটে ট্রেন ভ্রমণের কারণে রেলমন্ত্রীর আত্মীয়দের জরিমানার জেরে টিকেট পরীক্ষককে (টিটিই) বরখাস্তের ঘটনায় সংশ্লিষ্ট রেল কর্মকর্তারই দায় দেখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। গতকাল রোববার এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, মন্ত্রীর স্ত্রীর কথায় রেলের টিটিইকে সাময়িক বরখাস্ত করা সমীচীন হয়নি।

রেলমন্ত্রীর ‘আত্মীয় পরিচয়’ দিয়ে বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ করায় গত ৪ মে রাতে ঈশ্বরদী থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেসের তিন যাত্রীকে জরিমানা করেছিলেন টিটিই শফিকুল। কিন্তু রেলমন্ত্রীর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পরদিন তাকে সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

রাজধানীর তোপখানা রোডে সিরডাপ মিলনায়তনে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত ‘গরবিনী মা’ সম্মাননা অনুষ্ঠানের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, কথিত আত্মীয়দের রেলমন্ত্রীর না চেনার বক্তব্য সঠিক, তবে তার স্ত্রীর কথায় টিটিইকে সাময়িক বরখাস্ত সমীচীন নয়।

রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের (আরএসএফ) মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের ১০ ধাপ পিছিয়ে যাওয়া নিয়েও তথ্যমন্ত্রীকে প্রশ্ন করেন সাংবাদিকরা। উত্তরে তিনি বলেন, বাংলাদেশকে আফগানিস্তানের পেছনে দিয়ে রিপোর্টার্স উইদাউট বর্ডার্স-আরএসএফ নিজেরাই প্রমাণ করেছে, তাদের প্রতিবেদন বিদ্বেষপ্রসূত।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধটিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার