পাঁচ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীর যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়া থেকে প্রায় পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধারের একটি মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। তারা হলেন, কক্সবাজারের উখিয়ার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী জমিলা খাতুন ও রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমান বাড়ির দিল বাহারের স্ত্রী গুলজার বেগম। গতকাল বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় ঘোষণা করেন। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ছয়জন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এই আদেশ দিয়েছেন।

আদালতসূত্র জানায়, ২০২০ সালের ২০ জানুয়ারি বাকলিয়ার রাজবাড়ী কনভেনশন সেন্টারের সামনে শ্যামলী পরিবহনের একটি বাস থেকে দুই নারীকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় তাদের একজনের কাছ থেকে দুই হাজার ৯৫০ পিস এবং অপরজনের কাছ থেকে এক হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ পরিদর্শক মো. জাহিদুল ইসলাম বাদী হয়ে বাকলিয়া থানায় মামলাটি দায়ের করেন। এরই ধারাবাহিকতায় তদন্ত কার্যক্রম শেষ করে ২০২২ সালের ১৫ মার্চ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরবর্তীতে একই বছরের ১৭ আগস্ট দুই আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ হয়।

পূর্ববর্তী নিবন্ধপিএইচপি ফ্যামিলির পরিচালক আকতার পারভেজ মালয়েশিয়ার অনারারী কনসাল
পরবর্তী নিবন্ধথাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার পাওয়া ফুটবলার মারা গেল যুক্তরাজ্যে