পাঁচ ব্যাংকের ক্যাশ অফিসার নিয়োগ পরীক্ষা বাতিল

প্রশ্ন ফাঁস

| শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৪:৪৭ পূর্বাহ্ণ

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠার পর ৬ নভেম্বর অনুষ্ঠিত পাঁচটি ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের এমসিকিউ পরীক্ষা বাতিল করেছে কেন্দ্রীয় ব্যাংক। গতকাল বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম এ তথ্য জানান। খবর বিডিনিউজের।
তিনি বলেন, গত ৬ নভেম্বর বিকেলে বাংলাদেশ ব্যাংকের অধীন পাঁচটি ব্যাংকের ১ হাজার ৫১১টি শূন্য পদের জন্য যে নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। এই পরীক্ষার তারিখ পরে ঘোষণা করা হবে বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে। ৬ নভেম্বর বিকেলে বাংলাদেশ ব্যাংকের অধীন পাঁচটি ব্যাংকের ১ হাজার ৫১১টি অফিসার ক্যাশ শূন্য পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে সোনালী ব্যাংকে ১৮৩টি, জনতা ব্যাংকে ৫১৬টি, অগ্রণী ব্যাংকে ৫০০টি, রূপালী ব্যাংকে ৫টি এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৭টি পদ রয়েছে। বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ঢাকার বিভিন্ন কেন্দ্রে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার সিলেকশন কমিটির মাধ্যমে প্রশ্নপত্র তৈরি ও পুরো পরীক্ষা সম্পাদনের দায়িত্বে ছিল আহসানউল্লাহ ইউনির্ভার্সিটি।
৬ নভেম্বর অনুষ্ঠিত এ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ব্যাংকারসহ ৫ জনকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের নাম আসার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার পাঁচ জনের মধ্যে চার জন ব্যাংকার ও একজন আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের টেকনিশিয়ান মোক্তারুজ্জামান রয়েল (২৬), যাকে প্রশ্ন ও উত্তরফাঁসের মূল হোতা বলে বলছেন গোয়েন্দারা।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী চাইলে আগুনেও ঝাঁপ দেব : মুরাদ
পরবর্তী নিবন্ধরোববার থেকে এসএসসি পরীক্ষা