পাঁচলাইশ থানার তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

নারী নির্যাতন মামলার পরিবর্তে মানবপাচার মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ জানুয়ারি, ২০২১ at ৯:১২ পূর্বাহ্ণ

চাকরির প্রলোভনে পতিতাবৃত্তিতে বাধ্য করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা না করে মানবপাচার আইনে মামলা করায় নগরীর পাঁচলাইশ থানার সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। গতকাল সোমবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদেশে আগামী ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টে পাঁচলাইশ থানার মামলাটির সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা এসআই মাছুমুর রহমানকে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখা দেয়ার জন্য বলা হয়েছে।
সূত্রে জানা গেছে, গতকাল পাঁচলাইশ থানায় মানবপাচার আইনে দায়ের হওয়া মামলার আসামি হাসিনা ও পলি আক্তার নামে দুই নারীর জামিন আবেদনের শুনানিতে আদালত এই আদেশ দেন। একই সঙ্গে, মামলার আসামি দুই নারীর জামিন আবেদন খারিজ করে জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত।
গত ৭ নভেম্বর মোহাম্মদপুরে আবেদ মঞ্জিলের একটি বাসায় অভিযান চালিয়ে পতিতাবৃত্তির ব্যবসা চালানোর অভিযোগে হাসিনা ও পলি আক্তার নামে দু’জনকে গ্রেপ্তার করে মানবপাচার আইনে একটি মামলা করেন পাঁচলাইশ থানার এসআই মাছুমুর রহমান। ওই বাসায় নারীদের জোরপূর্বক ধরে এনে পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগ আনা হয়েছে গ্রেপ্তার দুই নারীর বিরুদ্ধে। পুলিশের ওই অভিযানে তখন কয়েকজন ভিকটিমকে উদ্ধার করা হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধপ্রকৌশলী হলেও ধ্যানজ্ঞান নাট্যসাহিত্য
পরবর্তী নিবন্ধবীর চট্টলার মানুষ একজন বীরকেই ভোট দেবে