পটিয়ায় ২৫ হাজার দরিদ্র মানুষের মাঝে কেডিএস গ্রুপের যাকাতের অর্থ বিতরণ

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৪:৫৬ পূর্বাহ্ণ

পটিয়ায় ২৫ হাজার হত দরিদ্র নারী পুরুষের মাঝে যাকাতের নগদ অর্থ দিলেন কেডিএস গ্রুপের চেয়ারম্যান ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট খলিলুর রহমান ও কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রহমান।

এর আগে গ্রুপের পক্ষ থেকে চলতি রমজান মাসের প্রথম দশদিন ১০ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রী ও দ্বিতীয় দফায় ১০ হাজার মানুষের মাঝে চাল বিতরণ করেছেন। গত ৭ এপ্রিল সকালে জিরি ইউনিয়নের জিরি খলিল মীর ডিগ্রি কলেজ মাঠে কেডিএস গ্রুপের পক্ষ থেকে যাকাতের এ নগদ অর্থ বিতরণ করা হয়। পটিয়া উপজেলার সাইদাঁইর, জিরি, কুসুমপুরা, কাশিয়াইশ, আশিয়া ও বড়লিয়া ইউনিয়নের ২৫ হাজার হত দরিদ্র নারী পুরুষদের মাঝে যাকাতের এ অর্থ বিতরণ করেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন আলআরাফাহ ইসলামী ব্যাংকের পরিচালক আহমেদুল হক, ফজলে ওয়ালী আহম্মেদ তামজীদ, কেডিএস গ্রুপের প্রটোকল ম্যানেজার সুমন চৌধুরী, বাংলাদেশ মেম্বার কল্যাণ এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসেম, এবিটস’র প্রতিষ্ঠাতা সভাপতি ইদ্রিস অপু, কুসুমপুরা ইউপির প্যানেল চেয়ারম্যান শওকত আকবর, স্থানীয় সমাজসেবক আবদুর রহমান ও মোহাম্মদ এরফানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

যাকাতের অর্থ বিতরণকালে খলিলুর রহমান বলেন, রমজান আমাদের সামনে আসে তাকওয়া নীতি শিক্ষা দেওয়ার জন্য। আল্লাহ্‌ ধনীগরীবের পার্থক্য দূর করে একটি অর্থনৈতিক ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা এবং ধনীগরীবের মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন করার জন্য যাকাতের প্রচলন করেছেন। তিনি আরো বলেন, ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করার লক্ষ্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি। এ যাকাতের মাধ্যমে ধনীদের পাশাপাশি দরিদ্ররা হাসি খুশি ও আনন্দের মাঝে তাদের ঈদ উদযাপনের সুযোগ পায়।

পূর্ববর্তী নিবন্ধমাদক সেবন করে চালাচ্ছিলেন যাত্রীবাহী বাস, দুজনকে কারাদণ্ড
পরবর্তী নিবন্ধদাম বাড়ল সেমাই-চিনি ও পেঁয়াজের