পছন্দের পাত্রীর সাথে বিয়ে না দেয়ায় যুবকের আত্মহত্যা

কর্ণফুলীতেও আত্মহত্যা এক গৃহবধূর

পটিয়া প্রতিনিধি | সোমবার , ৪ অক্টোবর, ২০২১ at ৫:০৯ পূর্বাহ্ণ

পটিয়া ও কর্ণফুলীতে পৃথক ঘটনায় দুইজনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে পটিয়ায় পছন্দের পাত্রীকে বিয়ে করতে না পেরে দুবাই প্রবাসী মোহাম্মদ সাকিব উদ্দিন (২৪) মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে এবং কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটায় বিয়ের চারমাসের মাথায় রাজিয়া সুলতানা সূর্য (১৮) নামে অন্তঃসত্বা এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। জানা গেছে, পটিয়ার হাইদগাঁও ইউনিয়নের দীঘিরহাট এলাকার রফিক আহমদের পুত্র দুবাই প্রবাসী মো. সাকিব উদ্দিন সম্প্রতি দেশে ফিরেন। সাকিবের পছন্দের পাত্রী থাকলেও পরিবারের লোকজন তার কথায় কান না দিয়ে অন্যত্র তার বিয়ে ঠিক পাত্রী করে। তাই ক্ষোভে শনিবার রাতে মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে ফেলে সাকিব। অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতাল ও পরে চমেক হাসপতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সে মারা যায়।
সাকিবের মামা মো. নাছির জানান, সাকিব পরিবারের সদস্যদের সাথে অভিমান করে অতিরিক্ত ঘুমের ওষধ খেয়ে ফেলেছে। এর পর তাকে পটিয়া হাসপাতাল ও পরে চমেক হাসপাতালে নিলে সেখানে সে মারা যায়। পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
অপরদিকে কর্ণফুলীতে বিয়ের চার মাসের মাথায় রাজিয়া সুলতানা সূর্য (১৮) নামে এক গৃহবধূ গত শনিবার রাতের কোনো এক সময়ে ঘরে রশিতে ঝুলে আত্মহত্যা করেন। কি কারণে তিনি আত্মহত্যা করেছেন তা কেউ জানাতে পারেনি। তার স্বামী মোহাম্মদ রনি পেশায় একজন মাছ ব্যবসায়ী। তার বাড়ি কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডস্থ মোহছেন বাপের বাড়ি এলাকায়। গৃহবধূর বাপের বাড়ি একই উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড এলাকায়। তার পিতার নাম হাফেজ আহমদ।
চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড মেম্বার ফরিদ জুয়েল জানান, চার মাস আগে সামাজিকভাবে তাদের বিয়ে হয়। সংসারে কখনো কেউ অশান্তি দেখেনি। এরই মাঝে ওই গৃহবধূ ৩ মাসের অন্তঃসত্বা হন। কি কারণে শনিবার রাতে স্বামীকে ঘুমে রেখে তিনি আত্মহত্যা করেছেন কেউ জানে না। সকালে পাশের বাড়ির লোকজন ওই গৃহবধূকে ঝুলন্ত অবস্থায় এবং স্বামীকে ঘুমন্ত অবস্থায় দেখতে পায়। পরে লোকজন তাকে উদ্ধার করে চমেক হাসপতাালে নিলে কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।
কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানিয়েছেন, অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পুলিশ লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে। লাশের ময়না তদন্ত করা হয়েছে। তিনি জানান, ওই গৃহবধূর একটি টিউমার ছিল। এর যন্ত্রণায় প্রায় সময় কষ্টভোগ করতেন। এ ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধস্বপ্ন পূরণ হল না মাসুমের
পরবর্তী নিবন্ধআনোয়ারায় কলেজ ছাত্রের লাশ উদ্ধার, বিক্ষোভ