নৌকা প্রতীক পেতে দৌড়ঝাঁপ বিএনপি সিদ্ধান্তের অপেক্ষায়

বারইয়ারহাট পৌর নির্বাচন

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ৪ ডিসেম্বর, ২০২০ at ৫:৫৫ পূর্বাহ্ণ

মীরসরাই বারইয়াহাট পৌরসভা নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তাপ। ইতিমধ্যে নৌকা প্রতীক পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। বিএনপির নেতারাও বসে নেই। তবে তারা দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছেন।
এদিকে নৌকার অর্ধডজন সম্ভাব্যপ্রার্থী নিয়ে চলছে তুমুল আলোচনা। তবে শেষ পর্যন্ত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মনে করেন নেতাকর্মীরা।
মীরসরাই উপজেলা নির্বাচন অফিসার ফারুক হোসেন বলেন, ডিসেম্বরের শেষ দিকে বারইয়াহাট পৌরসভার তফসিল ঘোষণা হবে। আর জানুয়ারির শেষের দিকে নির্বাচন। তাই এখন আমরা প্রশাসনিক প্রস্তুতি নিচ্ছি।
বারইয়াহাট পৌরসভায় বর্তমান মেয়র ভিপি নিজাম উদ্দিন এবারও প্রার্থী হতে চান। তিনি বলেন, বারইয়াহাট পৌরসভাকে আধুনিক শহরে রূপান্তর করার কিছু কাজ অসমাপ্ত আছে। আরেকবার সুযোগ পেলে সেগুলো সম্পন্ন করতে পারব। এখন বাকিটুকু এমপি মহোদয়ের উপর। তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।
এখানে অপর সম্ভাব্যপ্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তবে বিগত দুই পৌর নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন চেয়ে না পেলেও এবার পাওয়ার আশা করছেন। এ বিষয়ে খোকন বলেন, দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি। আশা করছি এবার দল অবমূল্যায়ন করবে না।
অপর প্রার্থী আওয়ামী লীগের সদস্য ও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর পরিচালক আলী আহছান। তিনি বলেন, আমি যুবলীগ ও আওয়ামী লীগের দায়িত্ব পালন করেছি। গত বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম। কিন্তু ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির সিদ্ধান্ত মেনে নিয়ে সরে গিয়েছি। আশা করছি এবার তিনি আমাকে মূল্যায়ন করবেন। বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ফজলুল করিম লিটনও হেভিওয়েট প্রার্থী। এছাড়া বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি মীর আলম মাসুকও সম্ভাব্যপ্রার্থীর তালিকায় রয়েছেন।
সবমিলিয়ে আওয়ামী লীগ থেকে এবার খানে ৫ জন প্রার্থী থাকলেও বিএনপি থেকে রয়েছেন ২ জন। এর মধ্যে রয়েছেন, গত দুই মেয়র নির্বাচনে বিএনপি থেকে মনোনয়নপ্রাপ্ত সাবেক উপজেলা যুবদলের সভাপতি মাঈন উদ্দিন লিটন। তিনি এবারও বিএনপি থেকে মনোনয়ন চাইবেন বলে জানান। লিটন বলেন, দলের সিদ্ধান্তের অপেক্ষা করছি। বিএনপির সম্ভাব্য অপর প্রার্থী হলেন, পৌর বিএনপির বর্তমান সভাপতি দিদারুল আলম মিয়াজী।

পূর্ববর্তী নিবন্ধবাজারে নতুন আলু তবুও কমছে না দাম
পরবর্তী নিবন্ধমোবাইল ছিনতাইয়ে নগরীতে ১২ চক্র