নূর মোস্তফা টিনু জামিনে মুক্ত

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ জানুয়ারি, ২০২১ at ১০:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক বছরেরও বেশি সময় ধরে বন্দি থাকার পর জামিনে বেরিয়ে এসেছেন নগরীর চকবাজার এলাকার আলোচিত যুবলীগ ক্যাডার নূর মোস্তফা টিনু। গতকাল বিকালে টিনুর জামিননামা আদেশ পাওয়ার পর সন্ধ্যায় তাকে মুক্তি দেয়া হয়েছে বলে আজাদীকে জানান চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান।
এর আগে হাইকোর্ট আসামি টিনুর আবেদনের প্রেক্ষিতে তাকে তিন সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুরের আদেশ দেন। গতকাল ৪র্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালতে টিনুকে হাইকোর্টের জামিন দেয়া সম্পর্কিত আদেশনামা দাখিল করা হয়। এরপর তাকে জামিনে মুক্তি দেয়ার জন্য কারাগারে জামিননামা প্রেরণের আদেশ দেন দায়রা জজ। একই সাথে আদালত আগামী ২৬ জানুয়ারি মামলাটির চার্জ গঠনের তারিখ ধার্য্য করেছেন।
উল্লেখ্য ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর নুর মোস্তফা টিনুকে একটি পিস্তল, একটি শটগান ও ৭২ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করে র‌্যাব-৭। এ ঘটনায় র‌্যাব পাঁচলাইশ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়। গ্রেপ্তার হওয়ার পর থেকেই টিনু কারাগারে ছিলেন।
২০২০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন টিনু। তার স্ত্রী টিনুর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর পদে টিনু মিষ্টি কুমড়া প্রতীক বরাদ্দ পেয়েছেন। তার বিরুদ্ধে চকবাজার ও আশপাশের এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজি, দখলদারি ও কিশোর গ্যাংয়ের পৃষ্ঠপোষকতাসহ নানা অভিযোগ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভূগোলের গোল
পরবর্তী নিবন্ধচন্দনাইশে পুকুরে ডুবে শিশুর মৃত্যু