নামফলকের ৬০ ভাগ বাংলায় ব্যবহারের দাবিতে পথসভা ও মিছিল

| রবিবার , ২ জানুয়ারি, ২০২২ at ১১:২১ পূর্বাহ্ণ

বাংলাদেশের সংবিধান, প্রচলিত আইন ও উচ্চ আদালতের নির্দেশ মেনে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিবন্ধন শর্ত মেনে চট্টগ্রাম শহরের সব নামফলকের উপরের ৬০ ভাগ বাংলায় ও নীচের ৪০ ভাগে অন্য যেকোনো ভাষা ব্যবহারের দাবিতে পথসভা ও মিছিল গতকাল অনুষ্ঠিত হয়েছে।
‘বাংলা ভাষা প্রচলন উদ্যোগ’ নাম দিয়ে চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সামাজিক সাংষ্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা নগরীর নিউমার্কেট, দারুল ফজল মার্কেট, শাহ আমানত মার্কেট, মুসাফিরখানা মার্কেট ও পুলিশ প্লাজায় বাংলায় নামফলক লেখার জন্য দোকান মালিকদের প্রতি আহ্বান জানান। তারা ব্যবসায়ীদের ১ ফেব্রুয়ারির পূর্বেই নাম ফলকে পরিবর্তন আনার দাবি জানিয়ে বলেন অন্যথায় মুক্তিযোদ্ধা জনতা চরমপন্থা অবলম্বন করতে পারে। বক্তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্‌বান জানান।
এতে অংশ নেন মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা ও সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা শাহ আলম নিপু, রেল শ্রমিক নেতা রেজানুর রহমান, গণঅধিকার চর্চা কেন্দ্রের সুযশময় চৌধুরী, জসিমউদ্দিন মোবারক, মশিউর রহমান খান, মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঅটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের বর্ধিত সভা
পরবর্তী নিবন্ধবিশেষ ছাড়ে হোল্ডিং ট্যাক্স নিচ্ছে রাউজান পৌরসভা