নতুন সত্য প্রতিষ্ঠিত হয় যুক্তির মাধ্যমে

প্রিমিয়ার ভার্সিটিতে অনুষ্ঠানে উপাচার্য ড. অনুপম সেন

| মঙ্গলবার , ১৮ এপ্রিল, ২০২৩ at ৫:৪৯ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিপিইউডিএস তাদের যুগপূর্তি উপলক্ষে নিয়মিত ম্যাগাজিন ‘পৌনঃপুনিক’ প্রকাশ করেছে। গত ১৬ এপ্রিল নগরীর জিইসি মোড়স্থ মিলনায়তনে পিইউডিএসএর উদ্যোগে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বোরহানুল হাসান চৌধুরী ও উপউপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে ‘জ্ঞানকে এগিয়ে নেওয়া হয় যুক্তির মাধ্যমে’ উল্লেখ করে প্লেটোর রচিত গ্রন্থাবলী থেকে তর্ক সম্পর্কে গুরুত্বপূর্ণ অনেক তথ্য তুলে ধরেন, সক্রেটিস সম্পর্কেও অনেক তথ্য দেন।

বিশেষ অতিথি বোরহানুল হাসান চৌধুরী বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি তাদের নিয়মিত প্রকাশনা ‘পৌনঃপুনিক’ প্রকাশ করায় আমি তাদের সাধুবাদ জানাই। জুলিয়া পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান ও প্রক্টর আহমদ রাজীব চৌধুরী ।

পরে সাকিব হোসাইনকে সভাপতি, আমির আব্দুল্লাহকে সহসভাপতি ও তন্ময় বড়ুয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্যের ১১তম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন পিইউডিএসএর মডারেটর ও প্রধান নির্বাচন কমিশনার সঞ্জয় বিশ্বাস। সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সঞ্জয় বিশ্বাস, হিল্লোল সাহা, মিনহাজ হোসাইন, নিলুফার সুলতানা, ফারিয়া হোসেন বর্ষা, দুহিতা চৌধুরী, ফজলে রাব্বি, মো. জুনায়েদ, সাকিব হোসাইন, তন্ময় বড়ুয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ১২০ সুবিধাবঞ্চিত শিশু পেল চাঁদের হাটের ঈদবস্ত্র
পরবর্তী নিবন্ধস্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না