নগরে আট প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

ভোক্তা-অধিকারের অভিযান

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৩ মার্চ, ২০২২ at ৮:০৫ পূর্বাহ্ণ

বেশি দামে সয়াবিন তেল বিক্রি, তেলের বোতল থেকে এমআরপি ঘষা-মাঝা করে তোলে বেশি দামে বিক্রির জন্য সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে নগরের আট প্রতিষ্ঠানকে এক লাখ ৪৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল নগরের হালিশহর ও বন্দর থানা এলাকায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মো. আনিছুর রহমান এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন।
অভিযানে হালিশহরের ঈদগাহ বরফকল এলাকার জননী স্টোরকে তেলের বোতলের এমআরপি ঘষা-মাঝা করে তোলে বেশি দামে বিক্রির জন্য সংরক্ষণ করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করার দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই এলাকার রূপসা ফুডের প্রোপাইটরকে মোড়কজাত বিধি অনুসরণ না করার দায়ে ১৫ হাজার এবং খাজা আজমীর বয়লার হাউসকে মূল্য তালিকা প্রদর্শন না করা দায়ে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
বন্দর থানা এলাকার বন্দর নতুন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ও ৪৫ ধারায় মোমিন স্টোরকে তিন হাজার টাকা এবং বেলাল স্টোরকে পাঁচ হাজার টাকা এবং পুরাতন পোর্ট মার্কেট এলাকার গরীবে নেওয়াজ স্টোরকে বেশি দামে তেল বিক্রির দায়ে ১৫ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় ইপিজেড থানা এলাকার আলী শাহ্‌ মার্কেটের সন্ধীপ স্টোরকে দুই হাজার টাকা ও আমির স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচবির মূল ফটকে ছাত্রলীগের তালা
পরবর্তী নিবন্ধটিসিবি ডিলারের গুদাম থেকে বিপুল ডাল তেল চিনি জব্দ