নগরীর ৩৮ স্পটে হবে ফুটওভার ব্রিজ

নির্মাণকাজে অংশীদার হতে আগ্রহী চট্টগ্রাম ড্রাইডক

| সোমবার , ২৪ জানুয়ারি, ২০২২ at ৭:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে চট্টগ্রাম ড্রাইডক লি. ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম মাকসুদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল রোববার সকালে টাইগারপাসে অবস্থিত অস্থায়ী নগর ভবনে মেয়রের দপ্তরে সক্ষাৎকালে তিনি বলেন, চট্টগ্রাম হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের হাব। চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ, চট্টগ্রাম থেকে কঙবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, মাতারাবাড়ি বিদ্যুৎ প্রকল্প, মহেশখালি গভীর সমুদ্র বন্দর, ফ্লাইওভার নির্মাণ, আইটি পার্ক স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে যা পূর্বে কোনো সরকার করেনি। তাই বৃহত্তর চট্টগ্রামের উন্নয়নের পাশাপাশি চসিক নগরীর উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি বলেন, নগরীতে যান চলাচল বৃদ্ধির কারণে রাস্তা পাড়াপাড়ে নগরবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়াও সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই নগরীতে ৩৮টি স্পট চিহ্নিত করে চসিক ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মেয়রের এই বক্তব্যের আলোকে কমডোর এম মাকসুদ আলম বলেন, চট্টগ্রাম ড্রাইডক চসিকের উন্নয়ন কাজে অংশীদার হতে আগ্রহী। তিনি চসিক গৃহীত ৩৮টি ফুটওভার ব্রিজ নির্মাণে ও আর্বজনা সংরক্ষণের জন্য গ্যার্বেজ কন্টেইনার তৈরীর কথা উল্লেখ করে বলেন, বর্তমানে চট্টগ্রাম ড্রাইডক সিলেট সিটি কর্পোরেশনকে গ্যার্বেজ কন্টেইনার সরবরাহ করছে। তাই চসিক গৃহীত ফুটওভার ব্রিজ নির্মাণ ও এর সৌন্দর্য্যবর্ধনের কাজে অংশীদার হওয়ার এবং সিলেট সিটি কর্পোরেশনকে সরবরাহকৃত গ্যার্বেজ কন্টেইনারের অনুরূপ কন্টেইনার চসিককে সরবরাহের ইচ্ছা পোষণ করেন। মেয়র ড্রাইডক ব্যবস্থাপককে এই ব্যাপারে প্রতিবেদন আকারে প্রস্তাব পাঠানোর পরামর্শ দেন।

এ সময় চট্টগ্রাম ড্রাইডক লি. ক্যাপ্টেন হামিদ ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধব্যয় বাড়ছে ১২শ কোটি টাকা
পরবর্তী নিবন্ধঅর্ধেক জনবলে অফিস চলবে আজ থেকে