বাঁচানো গেল না গুলিবিদ্ধ শিশু রোমিওকে

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ৮ মে, ২০২৪ at ৭:৪৬ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মালেং পাড়া ও গন্ডাছড়া এলাকায় দুই আঞ্চলিক দলের মধ্যে গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ শিশু রোমিও ত্রিপুরা () মারা গেছে। গত সোমবার দিবাগত রাত পৌনে ২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রোমিও ত্রিপুরার বাবা প্রবেন ত্রিপুরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, চট্টগ্রাম মেডিকেলে সোমবার রাত ১১টায় রোমিওকে পিআইসিইউতে রেফার করেন চিকিৎসক। কিন্তু চমেক হাসপাতালের পিআইসিইউতে কোনো সিট খালি ছিল না। তাই সেখানে থেকে অ্যাম্বুলেন্সে করে ডেন্টাল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক জানায় লাইফ সাপোর্ট লাগবে। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখানে থেকে এশিয়ান হাসপাতালে নেয়ার পথে অ্যাম্বুলেন্সে রোমিও মারা যায়। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীণ আক্তার রোমিও ত্রিপুরার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মালেং পাড়া ও গন্ডাছড়া এলাকায় দুই আঞ্চলিক দলের মধ্যকার গোলাগুলির ঘটনায় রোমিও ত্রিপুরা তলপেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়। পরে বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। পরে রাঙামাটি জেলা প্রশাসক, খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক অনুদানে দীর্ঘ ৩ মাস চট্টগ্রাম মেডিকেলে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের তত্ত্বাবধানে রোমিও ত্রিপুরার চিকিৎসা চলে।

পূর্ববর্তী নিবন্ধফেসবুকে সুমনের কথায় চটেছেন চুন্নু, স্পিকারের কাছে নালিশ
পরবর্তী নিবন্ধপাহাড়ে কমছে ঔষধি বৃক্ষ