নগরীর ১১ মার্কেটে বসানো হচ্ছে ভ্যাট বুথ

আজাদী প্রতিবেদন | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৫:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন নগরীর ১১টি মার্কেটে ব্যবসায়ীদের ভ্যাট সংক্রান্ত সেবা দিতে আজ ও আগামীকাল বসানো হচ্ছে ভ্যাট বুথ। ভ্যাট কর্মকর্তা এবং দোকান মালিক সমিতির প্রতিনিধিদের সমন্বয়ে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
ভ্যাট কর্মকর্তারা বলছেন, কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে আগ্রাবাদ বিভাগের আওতাধীন নিউ মার্কেট (বিপণী বিতান), রিয়াজুদ্দিন বাজার, বালি আর্কেড, সিঙ্গাপুর ব্যাঙ্কক মার্কেট, ভিআইপি মার্কেট ও টেরীবাজার, চট্টলা বিভাগের অধীন ইউনেস্কো সিটি সেন্টার, কনকর্ড খুলশী টাউন সেন্টার, সানমার ওশান সিটি, ফিনলে স্কয়ার ও চিটাগাং শপিং কমপ্লেক্স।

এদিকে কঙবাজার বিভাগের আওতাধীন বড় বাজার, বাস টার্মিনাল, কেরানী হাট, ও চকরিয়ায় এসব ভ্যাট বুথ স্থাপন করা হবে। একই সঙ্গে চান্দগাঁও, পটিয়া, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান ভ্যাট বিভাগের ক্ষেত্রে বিভাগীয় ভ্যাট দপ্তরের হেল্প ডেস্ক থেকে ভ্যাট সংক্রান্ত সেবা দেওয়া হবে। ভ্যাট বুথের কার্যক্রম চলবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। মার্কেটের ভ্যাট বুথে অনলাইনে ভ্যাট নিবন্ধন, ভ্যাট রিটার্ন দাখিলসহ প্রয়োজনীয় সকল ধরনের সেবা নিতে পারবেন ব্যবসায়ীরা।

পূর্ববর্তী নিবন্ধ‘আমার তো সব শেষ’
পরবর্তী নিবন্ধকরোনাভাইরাসের মুখে খাওয়ার ওষুধ দেশের বাজারে