নগরীর প্রতি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক নিয়োগ দেবে চসিক

কোভিডসহ দুর্যোগ মোকাবিলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ জুলাই, ২০২১ at ৬:০৩ পূর্বাহ্ণ

কোভিড পরিস্থিতিসহ দুর্যোগ মোকাবিলায় নগরের প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক নিয়োগ দিবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। তাদের সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পরিচয়পত্র সরবরাহের পাশাপাশি নির্দিষ্ট পোশাকও দেয়া হবে। নিয়োগসহ স্বেচ্ছাসেবকদের তদরকির জন্য ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত চসিকের সাধারণ সভায় কমিটি অনুমোদন দেয়া হয়। কমিটির আহবায়ক ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোবারক আলী, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম ও ৩১ নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম। অন্য দুই সদস্য হচ্ছেন চসিকের সচিব খালেদ মাহমুদ ও মেয়রের পিএস (সিনিয়র সহকারী সচিব) মুহাম্মদ আবুল হাশেম।
কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে মুহাম্মদ আবুল হাশেম আজাদীকে বলেন, দুর্যোগকালীন সময়ে ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রতিটি ওয়ার্ডে ‘আর্বান কমিউনিটি ভলেন্টিয়ার’দের একটি টিম গঠন করা হবে। এটা দুর্যোগ ব্যবস্থাপনা নীতিমালা ও দুযোর্গ ব্যবস্থাপনা আইনেও উল্লেখ আছে। প্রতিটি ওয়ার্ডে ২০০ জন করে ভলান্টিয়ার রাখা যাবে।
তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে চলমান বিধিনিষেধে কেউ দোকানপাট খুললে তাদের বন্ধ করার জন্য অনুরোধ করবে বা কেউ অহেতুক রাস্তায় দাঁড়িয়ে থাকলে তাদের বাসায় পাঠিয়ে দিবেন ভলান্টিয়াররা। ডেঙ্গুর বিষয়ে সচেতনতামূলক কার্যক্রমও পরিচালনা করতে পারবে ভলান্টিয়াররা।

পূর্ববর্তী নিবন্ধচান্দগাঁওয়ে জামায়াতের ‘গোপন বৈঠক’ থেকে আটক ১৯
পরবর্তী নিবন্ধবেড়েছে প্রাইভেট গাড়ি ও মোটরসাইকেল চলাচল