নক আউটের পথে আরো এগিয়ে গেল রংপুর

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ৩১ জানুয়ারি, ২০২৩ at ৬:৪৯ পূর্বাহ্ণ

এবারের বিপিএলের পয়েন্ট তালিকার তলানিতে অবস্থান করছে ঢাকা ডমিনেটরস। অপরদিকে রংপুর এগিয়ে যাচ্ছে নক আউট পর্বের দিকে। গতকাল ঢাকাকে হারিয়ে শেষ চারের পথে আরো একধাপ এগিয়ে গেল রংপুর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকাকে ৫ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। এই জয়ের ফলে ৮ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রংপুর। যদিও সমান ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্টও সমান ১০। তবে রান রেটে এগিয়ে থাকায় কুমিল্লা রয়েছে তৃতীয় স্থানে।

রংপুরের এই জয়ে ব্যাটেবলে দারুণ ভূমিকা পালন করেছে মেহেদী হাসান। বোলিংয়ে ৩ ওভারে ১৩ রানে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৪৩ বলে ৭২ রানের ইনিংস খেলেছেন মেহেদী। আট ম্যাচে রংপুরের এটি পঞ্চম জয় আর নবম ম্যাচে ঢাকার সপ্তম পরাজয়। টসে হেরে ব্যাট করতে নামা ঢাকা ডমিনেটরস ১৪৪ রান করে। তারা যে এরানে যেতে পেরেছে সেটা ঘানির অবদান। ৫৫ বলে ৭টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৭৩ রান করে অপরাজিত থাকেন ওসমান ঘানি। ১৪৫ রান তাড়া করতে নেমে রংপুর মোহাম্মদ নাঈম শেখকে হারায় ৫ রানের মাথায়।

তবে এরপর রনি তালুকদার ও মেহেদি হাসান মিলে দলকে বেশ ভালভাবেই এগিয়ে নিয়ে যান। ৬৩ রানের এ জুটি ভাঙ্গেন হামজা। তিনি ফেরান ২৮ বলে ২৯ রান করা রনি তালুকদারকে। এরপর দ্রুত ফিরেন শোয়েব মালিক এবং নুরুল হাসান সোহান। তবে আরেকপ্রান্তে মেহেদি ছুটতে থাকায় রান রেটের চাপে কখনোই পড়তে হয়নি রংপুরকে। টিটোয়েন্টিতে সপ্তম হাফ সেঞ্চুরি তুলে নেন এই তরুন ৩১ বলে। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭২ রান করে ফিরেন আল আমিনের বলে। জয় তখন হাতের নাগালেই। মোহাম্মদ নাওয়াজ ও ওমারজাই মিলে শেষ করেন বাকি কাজ।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি আমার কাছে বড় চমক : শম্পা রেজা
পরবর্তী নিবন্ধপটিয়ায় উপজেলা প্রশাসন গোল্ডকাপ ফুটবলে মোহামেডান স্পোর্টিং ক্লাব ফাইনালে