ধর্ম শিক্ষা ছিল, আছে, থাকবে : দীপু মনি

| বৃহস্পতিবার , ৭ জুলাই, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

দেশের পাঠ্যক্রম থেকে ধর্মীয় শিক্ষা তুলে দেওয়া হচ্ছে বলে যে খবর নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা চলছে, তা মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গতকাল বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ধর্মীয় শিক্ষা তুলে দেওয়ার কোনো পরিকল্পনা সরকারের নেই। খবর বিডিনিউজের।
সম্প্রতি সংসদে একজন এমপির বক্তব্যের প্রসঙ্গ ধরে মন্ত্রী বলেন, আমি তখন দেশে ছিলাম না, একজন সংসদ সদস্য আমাদের পাঠ্যপুস্তকের বিষয়ে সংসদে দাঁড়িয়ে বক্তব্য দিয়েছেন। পরে আবার তিনিই স্পিকারকে চিঠি দিয়ে বলেছেন, তার তথ্য সঠিক ছিলো না এবং তার এ বক্তব্য এখনকার বইয়ের জন্য প্রযোজ্য নয়। তিনি এগুলো প্রত্যাহারের অনুরোধ জানিয়েছন। আমরা যে যেখানেই থাকি, দেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে কথা বলার সময় সবচেয়ে ভালো সঠিক তথ্য জেনে নিয়ে কথা বলা। আর একজন দায়িত্বশীল ব্যক্তির কাছ থেকে আমাদের চাওয়াটাও অনেক বেশি। আমি তাকে অন্তত এটুকু সাধুবাদ দিতে চাই যে তিনি পরে হলেও তথ্য যাচাই করে ভুল স্বীকার করে প্রত্যাহারের আবেদন জানিয়েছেন।
জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম সম্প্রতি জাতীয় সংসদে অভিযোগে করেন, পাঠ্যবই থেকে ইসলাম ধর্মের বেশ কিছু বিষয় সরিয়ে দেওয়া হয়েছে এবং অন্য ধর্মের বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি প্রশ্ন করেন, এগুলো কিসের আলামত? বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে পরে তিনি নিজেই সেই বক্তব্য প্রত্যাহারের আবেদন করেন স্পিকারের কাছে।

পূর্ববর্তী নিবন্ধযুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম চেম্বারের বাণিজ্য মেলার পর্দা নামছে আজ