দৈনিক শনাক্ত আড়াই মাসের সর্বোচ্চ মৃত্যু ৮৫ জনের

| বৃহস্পতিবার , ২৪ জুন, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

নতুন করে সংক্রমণ বৃদ্ধির ধারায় দেশে এক দিনে আরও ৫ হাজার ৭২৭ জনের মধ্যে করোনা ভাইরাস ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ৮৫ জনের। এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা গত আড়াই মাসের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে ১৩ এপ্রিল এক দিনে ৬ হাজার ২৮ জন নতুন রোগী শনাক্তের খবর এসেছিল। এক দিনে ৮৫ জনের বেশি মৃত্যু বাংলাদেশকে দেখতে হয়েছিল দুই মাস আগে; ২৯ এপ্রিল ৮৮ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল সরকারের তরফ থেকে। খবর বিডিনিউজের।
গত এক দিনে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক হাজারের কাছাকাছি, সেই সঙ্গে বেড়েছে মৃত্যু। মঙ্গলবার দেশে ৪ হাজার ৮৪৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর, মৃত্যু হয়েছিল ৭৬ জনের। শনাক্ত হওয়া নতুন রোগীদের মধ্যে ২০৬৪ জনই ঢাকা জেলার। আর খুলনা বিভাগে সবচেয়ে বেশি ৩৬ জনের মৃত্যু হয়েছে গত এক দিনে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ শতাংশ ছাড়িয়ে গেছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত পাওয়া নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনে। তাদের মধ্যে ১৩ হাজার ৭৮৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। সরকারি হিসাবে একদিনে আরও ৩ হাজার ১৬৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন।
বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৭ কোটি ৯১ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৮ লাখ ৮৩ হাজারের বেশি মানুষের। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে গত এক দিনে।
মৃতদের মধ্যে ৫৫ জন পুরুষ এবং ৩০ জন নারী। তাদের ৬৫ জন সরকারি হাসপাতালে, ৯ জন বেসরকারি হাসপাতালে মারা যান। বাসায় মারা গেছেন ১০ জন। তাদের ৬৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়া ১৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১০ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিকে ‘বাড়ির কাজ’ মূল্যায়ন করে তোলা হবে নতুন শ্রেণিতে
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে চলতি মাসের সর্বোচ্চ শনাক্ত