চট্টগ্রামে চলতি মাসের সর্বোচ্চ শনাক্ত

আরও তিনজনের মৃত্যু

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৪ জুন, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বেড়েই চলেছে করোনা রোগী শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭১টি নমুনা পরীক্ষায় ২৩৬ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এটি চলতি মাসের সর্বোচ্চ শনাক্ত সংখ্যা।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২২ জুন চট্টগ্রামে ২২৬ জনের করোনা শনাক্ত হয়। যেটি চলতি মাসের দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৩৬ শনাক্তের মধ্যে নগরীর বাসিন্দা রয়েছে ১৪৫ জন ও উপজেলার ৯১ জন। ফলে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৬ হাজার ৬৩৩ জনে। এর মধ্যে নগরীর ৪৪ হাজার ৫০৪ জন ও উপজেলার ১২ হাজার ১২৯ জন।
এদিকে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন নগরীর ও বাকী দু’জন উপজেলার বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে ৬৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৪৬৪ জন ও উপজেলার ২০১ জন।
সিভিল সার্জন অফিস সূত্রে আরও জানা যায়, গত ৭দিনে চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয় ১ হাজারের বেশি মানুষ। এর আগে ১৩ জুন আট দিনে এক হাজার পূর্ণ হয়। ২৮ মে ও ৫ জুন দু’বারই ৯ দিনে এক হাজার পূর্ণ হয়। সবচেয়ে দীর্ঘ সময় ১৬ দিনে ১ হাজার পূর্ণ হয় ৩১ জানুয়ারি। সর্বনিম্ন দুই দিনে এক হাজার পূর্ণ হয় ১৪ এপ্রিল। এ মাসের প্রথম ২২ দিনে চট্টগ্রামে করোনায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৪ জন মারা যান ১৭ জুন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল বুধবার আজাদীকে এসব বিষয় নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধদৈনিক শনাক্ত আড়াই মাসের সর্বোচ্চ মৃত্যু ৮৫ জনের
পরবর্তী নিবন্ধখালে বাঁধ দিয়েছে চসিক