দেশের মানুষ থেকে আওয়ামী লীগ দূরে সরে গেছে : খসরু

| শুক্রবার , ২৮ এপ্রিল, ২০২৩ at ৫:৩৭ পূর্বাহ্ণ

দেশের মানুষের কাছ থেকে আওয়ামী লীগে দূরে সরে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে শেরে বাংলা জাতীয় যুব ফাউন্ডেশন আয়োজিত শেরে বাংলা এ. কে. এম. ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির এ নেতা বলেন, দেশের মানুষের থেকে আওয়ামী লীগ দূরে সরে গেছে। জনগণকে নিয়ে যে রাজনীতি হতে পারে, এটা তারা বিশ্বাসই করে না। কিছু দুর্নীতিবাজ রাজনীতিবিদ, দুর্নীতিবাজ ব্যবসায়ী, দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তারা মিলে একটা রেজিম করেছে। যারা দেশটাকে নিয়ন্ত্রণ করছে। নিয়ন্ত্রণে নিয়ে দেশটা পরিচালনা করছে। এ রেজিম ক্ষমতায় থাকার জন্য এখন বিদেশের ধরনা দিচ্ছে। একটা কথা পরিষ্কার করে বলে রাখছি, বাংলাদেশের মানুষকে দূরে রেখে যতই বিদেশে ধরনা দেন কোনো লাভ হবে না। পরাজিত হতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে বিদেশে ধরনা দিচ্ছে। তাদের নির্ভরশীলতা হচ্ছে রাষ্ট্রের কিছু প্রতিষ্ঠানে উপরে, অন্য শক্তির উপরে। প্রধানমন্ত্রী এখন সফরে বের হয়েছে, এটি হচ্ছে ক্ষমতায় টিকে থাকার শেষ চেষ্টা। খবর বাংলানিউজের।

খসরু বলেন, এখনকার রাজনীতি হচ্ছে জনগণকে বাইরে রাখতে হবে। জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করতে হবে। অব্যাহতভাবে ক্ষমতা ধরে রাখতে হবে। এ ক্ষমতাকে ধরে রাখার জন্য খুন করতে হবে, গুম করতে হবে, মিথ্যা মামলা দিতে হবে, গায়েবি মামলা দিতে হবে। বিচার ব্যবস্থাসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো দখল করতে হবে। রাষ্ট্রের টাকার লুণ্ঠন করতে হবে এবং সে টাকা বিদেশে পাচার করতে হবে। এটি আওয়ামী লীগের রাজনীতি। বিএনপির এ নেতা বলেন, আমরা আন্দোলনে নেমেছি। সে আন্দোলনে দেশের সমস্ত মানুষের সম্পৃক্ততা আছে। সবার অংশগ্রহণ আছে। আওয়ামী লীগের ভয় সেখানেই। যে আন্দোলনে দেশের মানুষের সম্পৃক্ততা, অংশগ্রহণ এবং এগিয়ে আসে সে আন্দোলনের সম্মুখীন কেউ হতে চায় না।

তিনি বলেন, যাদের ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছেন, তাদের দ্বিতীয়বার ভাবতে হবে। বিদেশি নিষেধাজ্ঞা নয়, দেশের মানুষ নিষেধাজ্ঞা দিবে। এ ভোটচুরির সঙ্গে কারা কারা জড়িত ছিল তাদের দেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে, আগামী দিনের ভোটচুরির সঙ্গে কারা কারা জড়িত হতে যাচ্ছে, প্রত্যেকটা মানুষকে বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। কোন কোন রাজনৈতিক দল বা ব্যক্তি উচ্ছিষ্টভোগী, জনগণের বিরুদ্ধে অবস্থান করছে।

বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছে, বিশ্ববিবেক কিন্তু বাংলাদেশের বিষয়ে নিবিড় পর্যবেক্ষণ রাখছে। শেরে বাংলা যুব ফাউন্ডেশনের সভাপতি মো. আখতারুল আলম ফারুকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

পূর্ববর্তী নিবন্ধসাগরে গোসলে নেমে নিখোঁজ পর্যটকের মরদেহ
পরবর্তী নিবন্ধমঙ্গল আর পৃথিবীর পার্থক্য কোথায়