দেশের অভ্যুদয় ও উন্নয়নে জিয়ার ভূমিকা অবিস্মরণীয়

আলোচনা সভায় গোলাম আকবর খোন্দকার

| রবিবার , ৩০ মে, ২০২১ at ১২:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেন, শহীদ জিয়া বাংলাদেশের জন্ম, উন্নয়ন, গণতন্ত্র প্রতিষ্ঠাসহ প্রতিটি ক্রান্তিকালে অবিস্মরণীয় ভূমিকা রাখেন। তিনি ২৫ মার্চ রাতে জীবনের মায়া তুচ্ছ করে ‘উই রিভোল্ট’ বলে সবার আগে বিদ্রোহ ঘোষণা করেন, স্বাধীনতা ঘোষণা করেন, সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের দায়িত্ব নিয়ে যুদ্ধ করেন, বহুদলীয় গণতন্ত্র চালু করেন, দেশে খাদ্য উৎপাদনসহ সামগ্রিক উন্নয়ন সাধন করে আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠা করেন। তার আদর্শ বাস্তবায়নের জন্য দেশনেত্রী খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে দুর্বার গণ আন্দোলন গড়ে তুলতে নেতাকর্মীদের রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি শহীদ জিয়ার আত্মার মাগফেরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন।
প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় ভার্চুয়াল আলোচনায় অংশ নিতে উত্তর জেলা বিএনপি নেতাকর্মীরা গতকাল শনিবার বেলা আড়াইটায় নাসিমন কার্যালয়ে সমবেত হয়। কেন্দ্রীয় ভার্চুয়াল আলোচনা সভার পূর্বে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় বক্তব্য রাখেন জেলা আহ্বায়ক কমিটির সদস্য এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, সালাউদ্দিন, নুরুল আমিন, নূর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, অ্যাড. আবু তাহের, আবদুল আউয়াল, আজম খাঁন, কর্নেল আজিম উল্লাহ বাহার, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, সেলিম চেয়ারম্যান, অ্যাড. এনামুল হক, আবু আহমেদ হাসনাত, নুরুল আমিন চেয়ারম্যান, শওকত আলী নূর, অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, মাহবুব সাফা, অধ্যাপক মহসিন, কাজী সালাউদ্দিন, সোলাইমান মঞ্জু, জয়নাল আবেদীন দুলাল, ইউসুফ নিজামী, আনোয়ার হোসেন, শাহীদুল ইসলাম চৌধুরী, সালাউদ্দিন সেলিম চেয়ারম্যান, আবু জাফর চৌধুরী, মোবারক হোসেন কাঞ্চন, ফকির আহমেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি ‘ইতিবাচক’ হতে পারেনি: কাদের
পরবর্তী নিবন্ধ৩৩৩ নম্বরে ফোন করে পেলেন ভ্যান