দেশি বোরকাকে মেইড ইন দুবাই লাগিয়ে বিক্রি

বিদেশি কসমেটিকসে নেই আমদানিকারকের সিল ও স্টিকার তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৪ এপ্রিল, ২০২৩ at ৪:৪৬ পূর্বাহ্ণ

আমদানিকারকের সিলও স্টিকার ছাড়া বিদেশি কসমেটিস পণ্য বিক্রি এবং দেশি বোরকাকে মেইড ইন দুবাই বলে বিক্রিসহ নানা অভিযোগে ফিনলে স্কয়ারের দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম। এদিকে লালখান বাজারে জিলাপিতে হাইড্রোজ ব্যবহার এবং বাসি খাবার সংরক্ষণ করা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে বিরিয়ানি এক্সপ্রেসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমাবার সকালে নগরীর ফিনলে স্কয়ারে এবং লালখান বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বিষয়টি নিশ্চিত করেছেন। ফয়েজ উল্যাহ বলেন, ফিনলে স্কয়ারের এঞ্জেলস ক্লাউড কসমেটিক শপে আমদানিকারকের সিল ও স্টিকার ছাড়া ডজনখানেক পণ্য বিক্রি করা হচ্ছে। এখানে বিদেশি পণ্য গুলোর আমদানির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এই কারণে এই প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে একই মার্কেটে ইরানি বোরকা ফ্যাশনে দেশি বোরকাকে মেইড ইন দুবাই লাগিয়ে বলে উচ্চ মূল্যে বিক্রি করা হচ্ছে। এই কারণে এই প্রতষ্ঠানকেও জরিমানা ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযানে নগরীর লালখান বাজারে বিরিয়ানি এক্সপ্রেসে জিলাপিতে অননুমোদিত ক্যামিকেল (হাইড্রোজ) ব্যবহার করা, বাসি খাবার সংরক্ষণ করা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি করার অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকারের উপপরিচালক ফয়েজ উল্যাহের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে অংশগ্রহণ করেন সহকারী পরিচালক আনিছুর রহমান ও রানা দেব নাথ।

পূর্ববর্তী নিবন্ধকম বরাদ্দ প্রদানের বিষয়টি বৈষম্যমূলক
পরবর্তী নিবন্ধছোলা, খেজুর ও কিসমিস খালাসে জটিলতা