দূর্বার তারুণ্যের ছিন্নমূল মানুষের জন্য গরম খাবারের আয়োজন

আজাদী অনলাইন | সোমবার , ২২ ফেব্রুয়ারি, ২০২১ at ৭:১৭ অপরাহ্ণ

“তারুণ্যের সাথে, মানবতার পথে”- স্লোগান নিয়ে দূর্বার গতিতে ছুটে যাচ্ছে সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। দূর্বার তারুণ্য মানেই নতুন কোনো চমক, নতুন কোন ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে হাজির হওয়া।
প্রায়ই সব সংগঠনের শীতকাল মানেই শীতার্ত মানুষকে বস্ত্রদান, কম্বল বিতরণ ইত্যাদি চিন্তাধারা বা কর্মসূচি গ্রহণ করে থাকে। কিন্তু বরাবরের মতো এইবারও গতানুগতিক ধারায় না এগিয়ে ভিন্নধারায় ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে-দূর্বার তারুণ্য।

গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে অসহায় ও অনাহারী মানুষদের মাঝে খাদ্য বিতরণের মধ্য দিয়ে “শীতের রাতে গরম খাবার” উদ্বোধন করা হয়েছে। তারপর থেকেই চট্টগ্রামসহ দেশের নানান জায়গায় খাদ্য বিতরণ করে যাচ্ছে দূর্বার তারুণ্য। ইতোমধ্যে সারাদেশে প্রায় ২ হাজারের অধিক মানুষকে খাদ্য বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ১১ শতাধিক মানুষকে খাদ্য বিতরণ করা হয়।

প্রচারবিমুখ এই সংগঠনটি ২১ফেব্রুয়ারি রবিবার রাত আটটায় চট্টগ্রাম রেলস্টেশনের ছিন্নমূল মানুষের জন্য গরম খাবারের আয়োজন করে। এরই মধ্য দিয়ে ৩ শতাধিক মানুষকে খাদ্য বিতরণ করা হয়।

সংগঠনটির স্বপ্নদ্রষ্টা ও কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদ বলেন, আমরা কাজ করে যাচ্ছি, নীরবে। আমাদের চিন্তাধারায় প্রচারটা বরাবরই কম। কারণ আমরা কম কাজ করি, কিন্তু যা করি তা নিজেদের পকেটমানি থেকে। আমার মতে, ইচ্ছাশক্তি ও অদম্য আগ্রহ থাকলে সামাজিক কাজ কখনও অর্থের জন্য আটকে থাকতে পারে না। আমরা কোন কোম্পানি থেকে স্পন্সর নেয়ার চাইতে ১শ’ জনের থেকে ৫শ’ টাকা নেয়া বেশি সহজ মনে করি।

সকলের সহযোগিতা পেলে এ প্রজেক্ট আমরা চলমান রাখব। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুম চৌধুরী, যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু, নারীনেত্রী সোনিয়া আজাদ, সংগঠক সাজ্জাদ হোসাইন ও সঞ্চিতা তালুকদার। এসময় আরও উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্য এর কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম জেলা শাখা কমিটির নেতৃত্ববৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধরাইজিং পলি আকবরিয়া ক্রিকেট লীগের ফাইনাল খেলা ও গুণীজন সংবর্ধনা
পরবর্তী নিবন্ধসকল ক্ষেত্রে মাতৃভাষা চর্চায় এগিয়ে আসতে হবে