দুর্যোগ মোকাবেলায় বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছে বাংলাদেশ

রাউজান উপজেলা প্রশাসনের সভায় বক্তারা

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ১৫ অক্টোবর, ২০২১ at ৬:০৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন ও সিপিপির ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা গত বুধবার রাউজান উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন দুর্যোগ ব্যবস্থাপনা শাখা আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসেন, উপজেলা প্রকৌশলী আবুল কালম, রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নজরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ-ই-জাহান।
সভায় রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, এক সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়ার পর ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার চেষ্টা করা হত। কিন্তু বর্তমান সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্যোগ মোকাবেলায় আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি লাভ করেছে। বর্তমানে প্রাকৃতিক দুর্যোগ সংঘটিত হওয়ার আগে থেকে যথাযথ পূর্বাভাস দিয়ে ক্ষয়ক্ষতি রোধে কাজ করছে সরকার।
পরে রাউজান ফায়ার সার্ভিসের কর্মীরা গ্যাস সিলিন্ডারে অগ্নিকাণ্ড ও তেলে আগুন লাগলে অঙিজেন কাটিয়ে কিভাবে আগুন নির্বাপণ করা যায় তার মহড়া দেওয়া হয়। একই সঙ্গে ভূমিকম্পে আহত ব্যক্তিদের উদ্ধারপূর্বক প্রাথমিক চিকিৎসাসেবা দিয়ে হাসপাতালে প্রেরণ বিষয়ক একটি মহড়া দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধবিভিন্ন স্থানে অর্থ ও বস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধক্ষমতা চিরস্থায়ী করতে ষড়যন্ত্রের বেড়াজাল নির্মাণ করা হচ্ছে