দুর্দান্ত জয় দিয়ে ফিরল বাংলা টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৩১ জানুয়ারি, ২০২১ at ৭:১১ পূর্বাহ্ণ

প্রথম ম্যাচেও ব্যাটসম্যানরা দারুন ব্যাটিং করেছিল। কিন্তু একাধিক ক্যাচ মিসের খেসারত দিতে হয়েছে বাংলা টাইগার্সকে হারের মধ্য দিয়ে। তবে দ্বিতীয় ম্যাচে এসে সে ভুল আর করেনি আবুধাবী টি-টেন টুর্নামেন্টের চাটগাঁর দলটি। দ্বিতীয় ম্যাচে এসে ঠিকই জয় তুলে নিয়েছে। আবুধাবী শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলা টাইগার্স ৬ উইকেটে হারিয়েছে মারাটা এরাবিয়ান্সকে। আগের ম্যাচে বোলাররাও ভাল করতে পারেনি প্রত্যাশা মতো। তবে গতকাল বোলাররা তাদের দায়িত্বটা সঠিকভাবে পালন করেছে প্রতিপক্ষকে ১০৩ রানে বেধে ফেলে। টসে জিতে প্রতিপক্ষকে ব্যাট করার আমন্ত্রন জানায় বাংলা টাইগার্স অধিনায়ক। যদিও মারাটা এরাবিয়ান্সের কোন উইকেটের পতন ঘটাতে পারেনি বাংলা টাইগার্সের বোলাররা তবে ঠিকই রানের লাগামটা টেনে ধরতে পেরেছে কাইস, করিম জানাত, মুজিবরা। মারাটা এরাবিয়ান্সের দুই ওপেনার মোহাম্মদ হাফিজ এবং আবদুল শাকুর দুজনেই পুরো ১০ ওভার খেলে আসেন। কিন্তু রান ১০৩ এর বেশি করতে পারেনি। হাফিজ অপরাজিত ছিলেন ৩০ বলে ৬১ রান করে। ৭টি চারের পাশাপাশি তিনটি ছক্কা মেরেছেন এই পাকিস্তানী। আর আবদুল শাকুর অপরাজিত ছিলেন ৩০ বলে ৩৪ রান করে। তিনি তিনটি চারের পাশাপাশি একটি ছক্কা মেরেছেন।
১০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলা টাইগার্সের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার এবং চার্লস জনসন শুরুটা বেশ ভালই করেছিলেন। তবে৩৩ রানের বেশি দলকে নিয়ে যেতে পারেননি এদুজন। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা জনসন ফিরেছেন ১১ বলে ২৩ রান করে। এরপর আন্দ্রে ফ্লেচার ইনজুরিতে পড়লেও চেষ্টা করেছিলেন দলকে টেনে নিতে। অধিনায়ক ফিরেছেন ১৬ বলে ৩১ রান করে। দুজনই দুটি করে চার এবং ছক্কা মেরেছেন।
এরপর বাংলাদেশের আফিফ হোসেন ঝড় তুলেন ব্যাট হাতে। ১০ বলে ২২ রান করেন আফিফ। যেখানে একটি চারের পাশাপাশি ২টি ছক্কা মারেন। চিরাগ সুরির ৭ বলে ১৯ রানের ক্যামিওতে শেষ পর্যন্ত পুরো দুই ওভার হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলা টাইগার্স। দুর্দান্ত হয়ে টুর্নামেন্টে ফিরল বাংলা টাইগার্স। আজ নিজেদের তৃতীয় ম্যাচে নর্দার্ন ওয়ারিয়র্সের মুখোমুখি হবে বাংলা টাইগার্স।

পূর্ববর্তী নিবন্ধবিসিবি একাদশের বিপক্ষে লিড উইন্ডিজের
পরবর্তী নিবন্ধঅনুশীলনে যোগ দিলেন সাকিব