দুই দফা পিছিয়ে বাতিল হলো স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাসের প্রকোপ না কমায় আবার বেড়েছে লকডাউন। যা আগামী ৩০ মে পর্যন্ত বলবৎ থাকবে। এমন পরিস্থিতিতে আর হচ্ছে না নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। আগামী ২৯ মে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন বাতিল করা হয়েছে।
প্রথম দফায় গত ১১ এপ্রিল মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে লকডাউনের কারণে তারিখ পরিবর্তন করে ২৯ মে নির্ধারণ করা হয়। শেষ পর্যন্ত ২৯ মেও হচ্ছে না। এই ব্যাপারে নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এএইচ এম জিয়াউদ্দিন আজাদীকে জানান, ইতিপূর্বে করোনা ভাইরাসের কারণে সারাদেশে কয়েক দাফায় লকডাউন ঘোষণা করে সরকার। তাই পরিস্থিতি বিবেচনায় দুই ধাপ পেছানো হয় নগর স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন। এখন নতুন করে আবার ৩০ মে পর্যন্ত লকডাউন বৃদ্ধি করায় আমরা গত শনিবার কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এম আজিম উদ্দিনের সাথে চট্টগ্রামে সম্মেলনের বিষয় নিয়ে বৈঠক করেছি। কেন্দ্রীয় নেতাদের সাথেও এই বিষয়ে আলোচনা হয়েছে। এখন যেহেতু সম্মেলন হচ্ছে না তাই কেন্দ্রীয় নেতারা বলেছেন সবার কাছ থেকে বায়োডাটা সংগ্রহ করতে। তাই আমাদের দপ্তর উপ পরিষদ চট্টগ্রাম মিনিসিপ্যাল স্কুলে প্রতিদিন বিকাল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত বায়োডাটা সংগ্রহ করছে। আমরা চাচ্ছি সাবজেক্ট কমিটির মাধ্যমে চট্টগ্রাম থেকে যাতে কমিটি ঘোষণা করা হয়।
উল্লেখ্য, ২০০১ সালে অ্যাডভোকেট জিয়া উদ্দিনকে আহ্বায়ক করে তিন মাসের জন্য ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হলেও দীর্ঘ ২০ বছর আর কোনো সম্মেলনই হয়নি ঐতিহ্যবাহী আওয়ামী লীগের এই অঙ্গ সংগঠনের।
২০ বছর পর সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছিল। সম্মেলনে বাতিল হওযায় শেষ পর্যন্ত তা থমকে যায়।

পূর্ববর্তী নিবন্ধনগরীতে আধিপত্য বিস্তারের জের ধরে সংঘর্ষ, আটক ৮
পরবর্তী নিবন্ধফেব্রিক্স-রাসায়নিক পদার্থসহ ৭৪ লট পণ্যের নিলাম কাল