দুই গ্রুপে হাতাহাতি ধাওয়া পাল্টা ধাওয়া আহত ৯

চমেক ছাত্রলীগ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ এপ্রিল, ২০২১ at ৭:০৩ পূর্বাহ্ণ

কথা কাটাকাটির জের ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে চিকিৎসকসহ ৯ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার ইফতারের আগ মুহূর্তে এ ঘটনা ঘটে।
সর্বশেষ গত রাত ১২টায় এ রিপোর্ট লেখাকালীন মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপ। ক্যাম্পাসে মোতায়েন ছিল অতিরিক্ত পুলিশ।চমেক ছাত্রলীগ, পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইফতার করার জন্য চমেকের সিএমসি ক্যাফেতে অবস্থান নেয় ছাত্রলীগের ২০-৩০ জনের একটি গ্রুপ। তারা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী বলে পরিচিত। মাগরিবের আজান দেওয়ার একটু আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত ছাত্রলীগের ১০-১৫ জনের আরেকটি গ্রুপ ক্যাফেতে প্রবেশ করে। এদের দেখে ‘ইয়ার্কি’ করে আগে থেকে অবস্থান নেওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা। বিষয়টিকে কেন্দ্র করে কথা কাটাকাটি শুরু করে দুই গ্রুপ। এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে তারা। এ সময় নওফেল অনুসারী হিসেবে পরিচিত তৌফিকুর রহমান নামে একজনকে মারধর করে নাছির অনুসারীরা। চমেক ইন্টার্ন ডক্টর্স এসোসিয়েশনের আহ্বায়ক নাছির অনুসারী ডা. ওসমান গণিকে হামলা করে আহত করে নওফেল অনুসারীরা। পরে নওফেল অনুসারীরা বেরিয়ে গোল চত্বরে অবস্থান নেয়।
এদিকে ইফতারের পর গোল চত্বর দিয়ে ক্যাম্পাসে আসছিল নাছির অনুসারী সাবেক সভাপতি ডা. ওয়াসিম রানা। একা পেয়ে তার ওপর হামলা করে আহত করে নওফেল অনুসারীরা। খবর পেয়ে নাছির অনুসারীরা ধাওয়া করে নওফেল অনুসারীদের। এ সময় দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া করে। এতে আতংক ছড়িয়ে পরে পুরো ক্যাম্পাসে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পাঁচলাইশ থানা পুলিশ।
সন্ধ্যার পর নওফেল অনুসারী হিসেবে পরিচিত ছাত্রলীগের ৭ কর্মী হাসপাতালে ভর্তি হয়। তাদের দাবি, নাছির অনুসারীদের হামলায় তারা আহত হয়েছেন। এরা হচ্ছেন অভিজিৎ, জয়, বোখারী, আরাফ, তৌফিক, দিপ্ত ও আতাউল।
নওফেল অনুসারী হিসেবে পরিচিত খোরশেদ আলম রবিন নামে এক ছাত্রলীগ কর্মী আজাদীকে বলেন, তেমন কিছু না। দুই পক্ষে একটু উত্তেজনা ছিল। আমরা ক্যাফেতে ইফতার করছিলাম। তারা লাঠিসোঁটা নিয়ে আমাদের মারতে আসে।
পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা আবুল কাশেম ভূঁইয়া আজাদীকে বলেন, দুই গ্রুপে সামান্য হাতাহাতি হয়েছে। ডা. ওয়াসিম রানা ও ডাক্তার ওসমান নামে দুজন আহত হয়েছে। খবর পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। কোনো পক্ষ থানায় অভিযোগ করেছে কিনা জানতে চাইলে গত রাত ১১টায় তিনি বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।

পূর্ববর্তী নিবন্ধশনাক্ত রোগী ছাড়াল সাড়ে সাত লাখ
পরবর্তী নিবন্ধবন্দরে ফের জাহাজ জট