অপহরণের দায়ে বান্দরবানে বৃদ্ধের ১৪ বছরের কারাদণ্ড

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ৫:১৭ অপরাহ্ণ

বান্দরবানে অপহরণের দায়ে এক ব্যক্তিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সাজাপ্রাপ্ত আসামি হলো মো: শহিদুল্লাহ (৫৭)। সে হলো কক্সবাজার মহেশখালী ধইলেরপাড় এলাকার আব্দুল হকের ছেলে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেবুন্নাহার আয়শা আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১২ জুলাই ছেলে নাঈমকে এপেন্ডিসাইড অপারেশন করানোর জন্য বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করান।

ওই সময় তাকে সেবা-সশ্রূষা করার জন্য তার মা ও ৫ বছরের বোন জান্নাতুল নাঈমা হাসপাতালে অবস্থান করছিল। ওই দিন সন্ধ্যায় ক্লান্তিতে পাশের খালি সিটে নাঈমের মা ঘুমিয়ে পড়েছিল।

ঘুম ভাঙলে পাশে জান্নাতুল নাঈমাকে না দেখে চিৎকার চেঁচামেচি ও তাকে খুঁজতে হাসপাতালের নিচ তলায় আসলে নাঈমাকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় হাসপাতালে অবস্থান করা অন্যান্য রোগীর স্বজনদের সহায়তায় অপহরণকারী শহিদুল্লাহকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরে অপহরণের শিকার জান্নাতুল নাঈমার বাবা মো. আবদুল মান্নান বাদি হয়ে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে পাবলিক প্রসিকিউটর (পিপি) বাসিং থুয়াই মারমা জানান, স্বাক্ষ প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড একই সাথে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া আদালত শেষে আসামি মো: শহিদুল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ‘শুধু পাঠ্যবই নয়, জ্ঞান অর্জনে বিভিন্ন লেখকের বই পড়তে হবে’
পরবর্তী নিবন্ধসিডিএ কর্ণফুলী হাউজিংয়ের ৩৩ বছরের পানি সংকট নিরসনে চেয়ারম্যানের আশ্বাস