দুই কিশোরীর আত্মহত্যা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ ডিসেম্বর, ২০২১ at ৫:৫৪ পূর্বাহ্ণ

নগরীতে পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় এবং প্রেমে ব্যর্থ হয়ে দু’জন আত্মহত্যা করেছে। গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ঘটনা দুটি ঘটে সিএমপির ইপিজেড ও কোতোয়ালী থানা এলাকায়।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর ইপিজেড থানাধীন আলিফ শাহ মসজিদ কবরস্থান গলির হেলালের কলোনিতে পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় বিউটি আক্তার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে দিনমজুর মোহাম্মদ বেলালের মেয়ে এবং দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী। পারিবারিক সূত্রে জানা যায়, প্রাক-নির্বাচনী পরীক্ষার ফলাফল আশানুরূপ না হওয়ায় সে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ইপিজেড থানার সেকেন্ড অফিসার এসআই মোহাম্মদ নুরুজ্জামান বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, পরিবার থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত ১১টার দিকে নিহতের লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।
এদিকে কোতোয়ালী থানাধীন কাজির দেউড়ি ঝুমুর গলিতে ফিরোজ আলমের বাসায় প্রেমে ব্যর্থ হয়ে আফরোজা বেগম (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। আফরোজা ঝুমুর গলির মোহাম্মদ ফিরোজের মেয়ে। তিনি মহিলা কলেজের শিক্ষার্থী ছিলেন। পারিবারিক সূত্রে জানা যায়, প্রবাসী এক ছেলের সাথে আফরোজার প্রেমের সম্পর্ক ছিল। তার পরিবার অন্যত্র বিয়ে ঠিক করার কারণে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পাঁচলাইশ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, প্রেমঘটিত কারণে পরিবারের সাথে মনোমালিন্য হওয়ায় সে আত্মহত্যা করেছে বলে শুনেছি।

পূর্ববর্তী নিবন্ধপথে পথে বিজয়গাথা
পরবর্তী নিবন্ধসুন্দর স্বপ্ন জাগাতে বইয়ের ভূমিকা অনস্বীকার্য