দরজার কব্জায় আনলেন স্বর্ণ

শাহ আমানতে দুবাই ফেরত যাত্রী আটক ৮২ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ জুন, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে এক কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম। দরজার কব্জার ভিতর ঢুকিয়ে সুকৌশলে স্বর্ণ পাচারের চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। এ সময় তাকে আটক করা হয়। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে শাহ আমানত বিমানবন্দরে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম আবদুল করিম সজন। তিনি ফেনীর পরশুরাম এলাকার বাসিন্দা।

জানা গেছে, গতকাল সকাল ৮টা ১০ মিনিটে ফ্লাই দুবাইয়ের এফজেড৫৬৩ নামের ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। এ বিমানের যাত্রী ছিলেন আবদুল করিম। গতিবিধি সন্দেহজনক মনে হলে তার ব্যাগ তল্লাশি করেন শুল্ক গোয়েন্দা ও এনএসআই সদস্যরা। এ সময় দরজার কব্জার ভিতরে সুকৌশলে রাখা ১১৬ গ্রাম ওজনের একটি স্বর্ণের বার (২৪ ক্যারেট), ৭৪৬ গ্রাম ওজনের ১২টি লম্বা দণ্ড আকৃতির স্বর্ণ (২৪ ক্যারেট), ১০০ গ্রাম ওজনের চুড়ি (২২ ক্যারেট), তিনটি মোবাইল ফোন ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, দুবাই ফেরত ওই যাত্রী স্বর্ণগুলো দরজার কব্জার ভিতরে ঢুকিয়ে সুকৌশলে তার ব্যাগেজে বহন করছিলেন। বাংলাদেশ জুয়েলারি সমিতির হিসাব অনুযায়ী, স্বর্ণগুলোর আনুমানিক বাজারদর ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধআমাদের শিক্ষকরা এখন চাকরি করেন মাত্র, শিক্ষকতা করেন না