থটস অব মোমেন্ট

পান্না আহমেদ | মঙ্গলবার , ১৭ জানুয়ারি, ২০২৩ at ১১:০০ পূর্বাহ্ণ

সব কিছুই মনের উপর দাঁড়িয়ে থাকে! মন ভালো তো সবই ভালো। সবই সুন্দর! মন ভালো নেই তো আশেপাশে যাই হোক সবই মন্দ, ভালো বিষয়েও মেজাজ খিঁচড়ে যায়!

মন ভালো রাখার দায়িত্ব তোমার নিজের! কেউ তোমার প্রতি অন্যায় করলো তার দায়িত্বও তোমারই! দিনের পর দিন কেউ তোমাকে ঠকাচ্ছে সেও তোমারই দোষ! কতটা তুমি ঠকবে বলে সিদ্ধান্ত নিয়েছো, বোঝনাই এমন ভাব করে কয়দিন চালাবে তাও তোমার সিদ্ধান্ত! মেনে নেব সেও তুমি! প্রতিবাদ করবে সেও তুমি! নাদান সেজে তাকেই তেল দিবে সেও তুমি! যেই তুমি বুঝলে মানুষের দুইনাম্বারী ওমনি কষ্ট আর ব্যথার দায়ভার সেও তোমারই। এমন জীবন ছেড়ে চলে যাবে? কোথায় যাবে? মরেও শান্তি নেই!

স্বর্গ নরকের কলকাঠি তোমার মাথার উপর ঝুলছে! তুমির বাইরে আমি একটা অস্বিত্ব খুঁজে ফিরি। জানি বৃথাই এ অন্বেষা! তবুও খুঁজি। মিরাকল খুঁজি। জানি না কোথায় পাবো একটা মনের মত অবস্থা! হয়তোবা আছে। নাগালেই কোথাও। আমার বুদ্ধিতে কুলিয়ে উঠছে তা ধরে ফেলি। তৈরি করি একটা আরাম। সামান্য স্বস্তি। এটাও আমাকেই যে করতে হবে। আমাকেই যে নিজের জন্য একটা স্নিগ্ধ পৃথিবী নির্মাণ করতে হবে। কেউ নেই প্লেটে করে আমায় এগিয়ে দিবে আর বলবে এই নাও তোমার আরাম। তোমার স্বস্তি।

পূর্ববর্তী নিবন্ধরপ্তানিমুখী শিল্প ও নতুন আয়ের উৎস জরুরি
পরবর্তী নিবন্ধপ্রয়োজন মানসিক সাপোর্ট