ত্রিদেশীয় সিরিজের শিরোপা টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | শনিবার , ১ এপ্রিল, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

আবুধাবিতে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশের যুবারা। ফাইনালে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়ে ব্যাট করতে নামে আফগানিস্তান। যদিও টাইগারদের অসাধারণ বোলিং নৈপুণ্যে মাত্র ১৪৩ রানে অলআউট হয় আফগানরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় যুবা টাইগাররা।

 

শুরুটা ভালো করলেও আফগান ব্যাটিংয়ে প্রথম ধাক্কা খায় দলীয় ২৮ রানে। ওপেনার হিজবুল্লাহ দুরানিকে বোল্ড করে সাজঘরে ফেরান তরুণ পেসার মারুফ মৃধা। আফগানরা যখন উইকেট হারানোর ধাক্কা সামলানোর চেষ্টায় ব্যস্ত ঠিক তখনই শুরু হয় মাহফুজের তান্ডব। ৫৩ থেকে ৬০ রানের মধ্যে প্রতিপক্ষ আফগানিস্তানের আরও চারটি উইকেটের পতন হয়। এর মধ্যে তিনটিই নিয়েছেন মাহফুজ। অপর উইকেটটি নেন পারভেজ রহমান জীবন।

৬০ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়া আফগানিস্তানকে দেখে মনে হচ্ছিলো টাইগারদের সামনে তেমন বড় লক্ষ্য দিতে পারবে না তারা। এমন পরিস্থিতিতে ৫৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন দুই আফগান ব্যাটার হারুন খান ও খালিদ তানিয়াল। হারুন নিজের ব্যক্তিগত ফিফটি তুলে নেন। এরপরই দ্রুত কামব্যাক করে বাংলাদেশ। মাত্র ২৯ রানের মধ্যে তারা পুরো আফগান ইনিংস ধসিয়ে দেয়। ফলে বাংলাদেশের সামনে মাত্র ১৪৩ রানের সহজ লক্ষ্য দাঁড়ায়।

রান তাড়া করতে নেমে ১৩ বলে ৩ চারে ১৭ রান করে বিদায় নেন আশিকুর রহমান। তিনে নেমে জিশান আলম করেন ৩৫ রান। ১৯ বলে তিনি খেলেন ৭টি চারের মার। এরপর তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটিতে দলকে জয়ের পথে এগিয়ে নেন মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম। আরিফুল ৩৩ বলে করেন

২২। ওপেনার রিজওয়ান ৪৯ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৪৩। বাকি কাজ সারেন আহরার আমিন ও মোহাম্মদ শিহাব। বোলারদের পর ম্যাচ সহজেই নিয়ন্ত্রণে নিয়ে নেন ব্যাটাররা। তাদের দৃঢ়তায় মাত্র ২৩.২ ওভারে বাংলাদেশ ৬ উইকেট হাতে রেখে জয় পায়। আফগানদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন কামরান হোতাক।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় শিক্ষা সামগ্রী বিতরণ ও গুণীজন সংবর্ধনা
পরবর্তী নিবন্ধদেশের উন্নয়নে সকলকে কাজ করে যেতে হবে