তিন দফা দাবিতে কলমবিরতি ও কর্মবিরতির ঘোষণা চবি অফিসার সমিতির

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ অক্টোবর, ২০২০ at ৭:১২ অপরাহ্ণ

কর্মকর্তাদের গ্রেডে সমতা আনয়ন, প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের এবং বিভিন্ন বৈষম্য নিরসনসহ তিন দফা দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি।
দাবি আদায়ের লক্ষ্যে তিন দিন দুই ঘণ্টা করে কলমবিরতি, অর্ধদিন কর্মবিরতি ও একদিন কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে সংগঠনটি।
আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকালে অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ হাসান নোমানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, তিন দফা দাবিতে আগামী ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর তিন দিন দুই ঘণ্টা করে কলমবিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হবে।
আজ বৃহস্পতিবার অফিসার সমিতির কার্যালয়ে কার্যকরী পরিষদের সদস্যদের উপস্থিতিতে জরুরি সভায় এমনটি সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।
তিন দফা দাবি হলো, ১. জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের অ্যাক্ট বা অর্ডার বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ। ২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ।

পূর্ববর্তী নিবন্ধলামায় ধর্ষণের ফলে প্রতিবন্ধী কিশোরীর সন্তান প্রসব
পরবর্তী নিবন্ধরিমান্ড শেষে কন্সটেবল রুবেল শর্মাকে আদালতে হস্তান্তর