তালা কেটে ও ভল্ট ভেঙে সাড়ে ৪৬ লাখ টাকা লুট!

পেকুয়া বিকাশ বিতরণ অফিস

পেকুয়া প্রতিনিধি | শুক্রবার , ৯ জুলাই, ২০২১ at ৬:৩৩ পূর্বাহ্ণ

পেকুয়ায় বিকাশ বিতরণ অফিসের ভল্ট ভেঙে নগদ সাড়ে ৪৬ লাখ টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি। কোন টাকাও উদ্ধার করা সম্ভব হয়নি। ঘটনার বিবরণে জানা যায়, সিসিটিভির ফুটেজে দেখা গেছে- গত বুধবার রাত ৯ টার দিকে এক যুবক মোবাইল ফোনে কথা বলতে বলতে উপজেলা সদরের আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারের পাশে ইসমাঈল ম্যানশনে বিকাশ বিতরণ অফিসের সামনে যায়। এসময় সে বৈদ্যুতিক সুইচটি বন্ধ করে দিলে সবকিছু অন্ধকার হয়ে যায়। পরবর্তী ঘটনা সম্পর্কে ওই বিতরণ অফিসে কর্মরত সুপারভাইজার রেজাউল করিম জানান, রাত ৯টার দিকে অফিসের ৪ জন কর্মচারীসহ তারা হোটেলে খাবার খেতে যান। এ সুযোগে চোরের দল বৈদ্যুতিক লাইন বন্ধ করে দিয়ে অফিসের গ্রীলের ৪টি তালা কেটে ফেলে। এরপর ভল্ট ভেঙে সাড়ে ৪৬ লাখ টাকা লুট করে নিয়ে যায়। অফিসের ক্লোজ সার্কিট ক্যামেরার চিত্র অনুযায়ী উক্ত যুবক জিন্স প্যান্ট, টি-শার্ট ও মাথায় হেলমেট পরা ছিল।
সাতকানিয়ার আল আমিন নামের এক ব্যক্তি বিকাশের পেকুয়ার পরিবেশক। সেটি পরিচালনা করেন তার ছোট ভাই জাহেদুল ইসলাম। পরিবেশক আল আমিন বলেন- ‘চোরের দল আমার অফিসের ভল্ট ভেঙ্গে আমাদের কালেকশনের প্রায় সাড়ে ৪৬ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছি। আশা করি, ভিডিও ফুটেজ দেখে পুলিশ দ্রুত চোরদের শনাক্ত করে আইনের আওতায় আনবেন।’
এ বিষয়ে পেকুয়া থানার ওসি মো. সাইফুল ইসলাম মজুমদার বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভিডিও ফুটেজ উদ্ধার করে পরীক্ষা করে দেখা হচ্ছে। থানার দুইজন অফিসার চুরির রহস্য উদ্‌ঘাটনে কাজ করছেন।

পূর্ববর্তী নিবন্ধইভ্যালির ৩৩৯ কোটি টাকার অনুসন্ধানে দুদক
পরবর্তী নিবন্ধকাস্টমসের নিলামে ৭০ দরপত্র জমা, ঢাকায় পড়েনি একটিও