তারুণ্যের উচ্ছ্বাসের ১৬ বছরে পদার্পণে অনন্য আয়োজন

| শনিবার , ১২ মার্চ, ২০২২ at ১০:৩৩ পূর্বাহ্ণ

তারুণ্যের উচ্ছ্বাস প্রবর্তিত ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’ গ্রহণ করলেন দেশের প্রখ্যাত আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ এবং রূপা চক্রবর্ত্তী। তারুণ্যের উচ্ছ্বাসের ১৬ বছরে পদার্পণ উপলক্ষে গতকাল শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে ২০২১ সালে ডালিয়া আহেমদ এবং ২০২২ সালে রূপা চক্রবর্ত্তী হাতে এ সম্মাননা পদক তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে অতিথি ছিলেন মঞ্চসারথী আতাউর রহমান, গোলাম মুস্তাফা তনয়া অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা এমপি, আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, কবি হেলাল হাফিজ, অভিনেতা পীযূষ বন্দোপাধ্যায়, অভিনেতা আফজাল হোসেন এবং সাংবাদিক মুন্নী সাহা। তারুণ্যের উচ্ছ্বাস সাধারণ সম্পাদক মো. মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ভাগ্যধন বড়ুয়া।
এসময় অতিথিরা সম্মাননাপ্রাপ্ত গুণীজন আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ এবং রূপা চক্রবর্ত্তীর হাতে তুলে দেন উত্তরীয়, একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক, সম্মাননা স্মারক এবং সম্মাননা আর্থিক মূল্য প্রতিজন ১০ হাজার টাকা।
অনুষ্ঠানে স্মৃতিচারণ কথামালা ও আবৃত্তিতে অংশ নেন অভিনয়শিল্পী ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, নিমা রহমান, আফসানা মিমি, উত্তম গুহ, চিত্রলেখা গুহ, বন্যা মির্জা, আরিফ খান, নির্মাতা বদরুল আনাম সৌদ, আবৃত্তিশিল্পী বেলায়েত হোসেন, সারা গুলশান, শাহাদাত হোসেন নিপু, শারমিন লাকী, মাশকুর এ সাত্তার কল্লোল, ফয়জুল্লাহ সাঈদ, নাজমুল আহসান, তামান্না তিথি, মাসুম আজজুল বাসার, আবু নাছের মানিক, মজুমদার বিপ্লব, সুকান্ত গুপ্ত প্রমুখ। বৃন্দ আবৃত্তি পরিবেশন করে ঢাকা স্বরকল্পন, শিল্পবৃত্ত এবং তারুণ্যের উচ্ছ্বাস। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধডা. বেগম নুরুন নাহার জহুরের ৩৬ তম মৃত্যুবার্ষিকী আজ
পরবর্তী নিবন্ধখেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির স্মরণসভা আজ