তবুও শিরোপা জয়ের উচ্ছ্বাস আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৮ মার্চ, ২০২২ at ৯:১৩ অপরাহ্ণ

শেষ পর্যন্ত অজেয় থাকা হলো না আবাহনীর। আগেই শিরোপা জেতা নিশ্চিত করলেও আজকের ম্যাচটি ছিল একরকম আনুষ্ঠানিকতার। সে সাথে আবাহনী এবং ব্রাদার্সের জন্য মর্যাদারও। কারণ এবারের লিগে এই দুইদল প্রথম মুখোমুখি হয়েছিল এবারের লিগের শেষ ম্যাচে।

আর সে দেখায় জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। আজ শুক্রবার জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে আবাহনীকে ২ উইকেটে হারিয়েছে ব্রাদার্স। এবারের লিগের সুপার ফোর পর্বে এটি ব্রাদার্সের প্রথম জয়। আর লিগে আবাহনীর প্রথম হার।

ফলে অজেয় থাকা হলোনা চ্যাম্পিয়নদের। আগের দিন যেখানে রানের বন্যা বইয়ে গেছে সেখানে আজ রান খরায় ভুগেছে দুদল। আগের দিন যেখানে ছয়শ’র বেশি রান হয়েছে সেখানে আজ হয়েছে দুই ইনিংস মিলে তিনশর একটু বেশি। তবে বোলারদের দাপট ছিল ম্যাচে।

সকালে টসে হেরে ব্যাট করতে নামা আবাহনী শুরুটা ভাল করতে পারেনি। প্রথম ওভারেই উইকেট হারায় আবাহনী। দ্বিতীয় উইকেটে সানজু এবং শোয়েব মিলে ৪০ রান যোগ করলেও কেউই বড় ইনিংস খেলতে পারেনি। মাঝখানে আরিফ রেজা কিছুটা হাল ধরলে দেড়শ পার হয় আবাহনীর স্কোর।

৪৭.১ ওভারে ১৫১ রানে অল আউট হয় আবাহনী। দলের পক্ষে আরিফ রেজা ৩৭, সানজু ২০, শোয়েব ১৯, ইমরান ১৪, মহিউদ্দিন ১৫ এবং তৌহিদুল করেন ১৪ রান। ব্রাদার্সের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন নাকিব। ২টি করে উইকেট নিয়েছেন ওবায়দুল এবং সুমন।

১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলের খাতায় রান যোগ হওয়ার আগেই দুই ওপেনারকে হারায় ব্রাদার্স। মঈন এবং ধ্রæব মিলে ৫৬ রান যোগ করে সে বিপর্যয় কিছুটা সামাল দেন। ২৮ রান করা মঈনকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন নজরুল। এরপর ধ্রæব একাই লড়াই করে যান আবাহনীর বোলারদের সামনে। শামসুদ্দিন এসে দ্রæত চার উইকেট তুলে নিলেও ধ্রæব দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

১১ বল বাকি থাকতে ২ উইকেটের জয় দিয়ে লিগ শেষ করে ব্রাদার্স। ৬২ রান করেন ধ্রæব। ১৮ রান করেন সোহাগ। আবাহনীর পক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন শামসুদ্দিন বাপ্পা। ২টি উইকেট নিয়েছেন নজরুল। খেলা শেষে সিজেকেএস সাধারন সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন ট্রফি তুলে দেন চ্যাম্পিয়ন আবাহনী এবং রানার্স আপ পাইরেটস অব চিটাগাং এর কর্মকর্তাদের হাতে। এ সময় ইস্পাহানী গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী এবং চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ আলি আব্বাস উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা ও পূর্ণাঙ্গ রেশনিং চাই
পরবর্তী নিবন্ধদক্ষিণ আফ্রিকাকে ৩১৫ রানের বড় টার্গেট দিল বাংলাদেশ