ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক আজ

নগর আওয়ামী লীগ ।। নেতারা গেলেন দুই গ্রুপে ভাগ হয়ে

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট ও ওয়ার্ড সম্মেলন নিয়ে সৃষ্ট বিরোধ নিরসনে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নিয়ে ঢাকায় কেন্দ্রীয় নেতাদের বৈঠক আজ। সকাল সাড়ে ১০টায় ধানমন্ডীস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। নগর আওয়ামী লীগের সাংগঠনিক বিরোধ নিরসনে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজকের বৈঠকে ডাকা হয়েছে কেবল সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকদের। নগর আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষ নেতা গতকাল শনিবার রাতে আজাদীকে জানান, বৈঠকের জন্য যাদের ডাকা হয়েছে তারা সবাই ঢাকায় পৌঁছে গেছেন। তবে চট্টগ্রাম থেকে ঢাকায় গেছেন দুই গ্রুপে ভাগ হয়ে।
কেন্দ্রীয় একটি সূত্র জানায়, আজকের বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি উপস্থিত থাকবেন। বৈঠকে অংশ নিতে চট্টগ্রাম থেকে ঢাকায় গেছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী ও বদিউল আলম। অসুস্থ থাকায় ঢাকায় যেতে পারেননি নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।
গতকাল রাতে মুঠোফোনে জানতে চাইলে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু আজাদীকে জানান, আমাদের যাদেরকে ডাকা হয়েছে আমরা সবাই ঢাকায় চলে এসেছি। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে রোববার সকাল সাড়ে ১০টায় ধানমন্ডীস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, নগর আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষ নেতার অভিযোগ- দলের বড় একটি অংশকে বাদ দিয়ে একতরফাভাবে ইউনিট সম্মেলন শেষ করে ওয়ার্ড সম্মেলনের প্রস্তুতি নেয়া হচ্ছিল। এই ব্যাপারে নগর আওয়ামী লীগের ৭ শীর্ষ নেতা গত ২২ ডিসেম্বর ঢাকায় গিয়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দেয়। এর পরিপ্রেক্ষিতে ওয়ার্ড সম্মেলন বন্ধের নির্দেশ দেন কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় নির্দেশের পর ২৬ ডিসেম্বর বাগমনিরাম ওয়ার্ডের সম্মেলন হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা স্থগিত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমাঘের শুরুতেই আসছে শৈত্যপ্রবাহ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে হাই কোর্টের সার্কিট বেঞ্চ এ বছরই