ডেঙ্গুতে সারা দেশে তিনজনের মৃত্যু,হাসপাতালে ৪০৩

| রবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২২ পূর্বাহ্ণ

দেশে গত একদিনে ডেঙ্গু আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে; মশাবাহিত এ রোগে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০৩ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় দুইজন এবং খুলনায় একজন মারা গেছেন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে এ সময়ে ঢাকায় ২৮৮ জন, চট্টগ্রামে ৯২ জন, খুলনায় ১৫ জন এবং ময়মনসিংহে আটজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

সবশেষ তিনজনকে নিয়ে চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গুতে ৯৫ জনের মৃত্যুর তথ্য দিল স্বাস্থ্য অধিদপ্তর। আর হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২০৭ জনে। খবর বিডিনিউজের।

বাংলাদেশে জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১ হাজার ৫৫ জন, এর মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। ফেব্রুয়ারি মাসে হাসপাতালে ভর্তি হন ৩৩৯ জন, মৃত্যু হয়েছে তিনজনের। মার্চ মাসে আক্রান্ত হন ৩১১ জন, মৃত্যু হয়েছে পাঁচজনের। এপ্রিল মাসে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০৪ জন, মৃত্যু হয়েছে দুইজনের। মে মাসে ৬৪৪ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, মৃত্যু হয়েছে ১২ জনের। জুন মাসে ৭৯৮ জন হাসপাতালে ভর্তি হন, মৃত্যু হয়েছে আটজনের। জুলাই মাসে ২ হাজার ৬৬৯ জন হাসপাতালে ভর্তি হন, মারা গেছেন ১২ জন। অগাস্টে ৬ হাজার ৫২১ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন, মারা গেছেন ২৭ জন।

ডেঙ্গুতে সেপ্টেম্বর মাসের প্রথম সাত দিনে সারা দেশের হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৩৬৬ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ১২ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ও মৃত্যুর তথ্য রাখে ২০০০ সাল থেকে। এর মধ্যে ২০২৩ সালে এ রোগ নিয়ে সবচেয়ে বেশি ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়। ডেঙ্গু আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি ১৭০৫ জনের মৃত্যুও হয় ওই বছর।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে পুকুরে মিলল টেক্সিচালকের লাশ
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় পুকুরে ডুবে কিশোরের মৃত্যু