ডবলমুরিংয়ের জালাল হত্যায় দুই আসামির মৃত্যুদণ্ড

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৬:৪৬ পূর্বাহ্ণ

নগরীর ডবলমুরিংয়ের জালাল উদ্দীন সুলতান হত্যা মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন- কামাল হোসেন ও মো. রাসেল। একই রায়ে মামলার অপর দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। তারা হলেন- সুরমা আক্তার ও নীলু আক্তার রিয়া। গতকাল রোববার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূইয়ার আদালত এ রায় ঘোষণা করেন। এ সময় তিনজন আসামি কাঠগড়ায় হাজির ছিলেন। বাকী একজন পলাতক রয়েছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নোমান চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ড ও দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। পুরো বিচার প্রক্রিয়ায় আদালত ২২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

তিনি বলেন, ২০১৬ সালের ২০ অক্টোবর ডবলমুরিং থানাধীন সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেট থেকে হাত-পা বাঁধা অবস্থায় জালাল উদ্দীন সাগরের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন। যেখানে বলা হয়, জালাল উদ্দীনকে পূর্ব শত্রুতার জেরে খুন করা হয়।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২৮ মে আদালতে জালাল উদ্দীন হত্যা মামলায় চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। এরপর ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর চার্জশিটভুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধএই দিনে
পরবর্তী নিবন্ধপ্রদীপকে কাশিমপুর কারাগারে স্থানান্তর