প্রদীপকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৬:৪৯ পূর্বাহ্ণ

মেজর সিনহা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও দুদকের মামলায় ২০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। গতকাল রোববার দুপুর ২ টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে নিয়ে যাওয়া হয়। ফাঁসির আসামি হওয়ায় এবং চট্টগ্রামে আর কোনো মামলা বিচারাধীন না থাকায় প্রদীপকে কাশিমপুরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান তারিকুল ইসলাম। তিনি বলেন, প্রদীপ কাশিমপুর কারাগারেই ছিলেন। চট্টগ্রাম আদালতে দুদকের মামলা বিচারাধীন থাকায় তাকে নিয়ে আসা হয়েছিল।

গত ২৭ জুলাই প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার রায় ঘোষণা করেন আদালত। রায়ে তিনটি আইনের পৃথক চারটি ধারায় প্রদীপকে ২০ বছরের কারাদণ্ড, চার কোটি ১১ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড এবং চুমকি কারণকে ২১ বছরের কারাদণ্ড, চার কোটি ১০ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই বছর ৯ মাসের কারাদণ্ড দেয়া হয়।

পাশাপাশি অবৈধ আয়ের মাধ্যমে গড়ে তোলা সম্পদ যেমন বাড়ি, গাড়ি বাজেয়াপ্ত করা হয়। এর আগে গত ৩১ জানুয়ারি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় প্রদীপ ও তার সহযোগী লিয়াকত আলীকে মৃত্যুদণ্ড দেন কঙবাজারের আদালত।

পূর্ববর্তী নিবন্ধডবলমুরিংয়ের জালাল হত্যায় দুই আসামির মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধবিয়ের খাবার খেয়ে বর-কনেসহ অসুস্থ ৩ শতাধিক