টেকনাফে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

পাঁচ কেজি কারেন্ট জাল জব্দ, যুবক আটক

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:১৫ পূর্বাহ্ণ

টেকনাফে বিজিবির অভিযানে ২ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের ৩.৩২০ কেজি স্বর্ণ ও ৫ কেজি কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। এসময় মো. ইয়াছ নূর (২২) নামের এক যুবককে আটক করা হয়। তিনি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার মো. জাকারিয়ার ছেলে। গত বুধবার রাত ৮টার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৩ থেকে আনুমানিক ৭০০ গজ উত্তর দিকে ওবিএম পোস্ট এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আনার পথে এ অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আনুমানিক রাত ৮টার দিকে ওবিএম পোস্ট এলাকা দিয়ে টহলদল একজন ব্যক্তিকে নাফ নদীতে মাছ ধরা শেষে শেষে জাল হাতে কেওড়া বাগানের ভিতর দিয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে। ওই ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে তার হাতে থাকা জাল ফেলে দিয়ে দৌড়ে পালোনোর চেষ্টা করলে টহলদল তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরে তার দেহ তল্লাশি করে কোমরে অভিনব পদ্ধতিতে নেটের জাল ও টেপ দিয়ে মোড়িয়ে রাখা ২টি স্বর্ণের বারের বেল্ট এবং ৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।

পরবর্তীতে উক্ত বেল্টগুলো খুলে ২০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের পরিমাণ ৩.৩২০ কেজি। যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৫৮ লাখ ৩৯ হাজার ৬শ টাকা। আটক ব্যক্তির স্বীকারোক্তি মতে উক্ত স্বর্ণ পাচারের সঙ্গে আরো ২ চোরাকারবারি জড়িত।
তিনি আরো জানান, উদ্ধারকৃত কারেন্ট জাল টেকনাফ কাস্টম অফিসে এবং স্বর্ণের বার কঙবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারি শাখায়) জমা করা হয়েছে। আটক ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএখনো কলেজ পায়নি চট্টগ্রামের ১০ হাজার শিক্ষার্থী
পরবর্তী নিবন্ধগ্রেপ্তার মোস্তাকিমের জামিন নামঞ্জুর