ঝর্ণা দেখতে গিয়ে লাশ হলো মেডিকেল শিক্ষার্থী

মীরসরাইয়ের খৈয়াছড়া

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৪:৫৬ পূর্বাহ্ণ

সাদা অ্যাপ্রন পরে চিকিৎসা শাস্ত্র পড়তে গেলেও সেই পোশাকে আর মানবসেবা করা হলো না মেডিকেল শিক্ষার্থী শাহরিয়ার আনাসের (২২)। ঢাকার শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের ৭ শিক্ষার্থী ঘুরতে আসে মীরসরাইয়ের খৈয়াছড়া পাহাড়ি ঝর্ণায়। মিঠাছড়া সহপাঠী বন্ধুর বাড়িতে রাতে থেকে সেখান থেকে ঝর্ণায় পৌঁছে হঠাৎ বন্ধুকে হারিয়ে ফেলে সবাই। পরে সেই বন্ধু শাহরিয়ার আনাসের এর মৃতদেহ উদ্ধার করতে হয় সহপাঠীদের। নিহত আনাসের বাড়ি ঢাকার আলমডাঙ্গায়। তিনি শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

গতকাল বৃহস্পতিবার বেলা ৩টার দিকে মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তারা নিহত শিক্ষার্থীর লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। মীরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সহিদুল ইসলাম জানান, নিহত আনাসের মরদেহ আইনানুগ প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আনাসের সহপাঠী মীরসরাইস্থ বন্ধু অভিজিত জানায়, তার বাড়ি মিঠাছড়া বাজারের পার্শ্বে। ঝর্ণা দেখার উদ্দেশ্যেই বন্ধুরা তার বাড়িতে এসেছিল গতকাল (বুধবার) দুপুরে। আজ (বৃহস্পতিবার) দুপুরের মধ্যেই ওরা ঝর্ণায় যায়। হঠাৎ বন্ধুকে খুঁজে পাচ্ছিল না ওরা। কখন যে সে সকলের অগোচরে কোনদিকে ঝর্ণায় উঠে গেছে কেউ বুঝতে পারল না। এরপর উপর থেকে পিছলে গিয়ে পড়ে থাকা মৃতদেহ দেখে হতবাক ওরা সকলে।

অভিজিত এর বাবা লিটন কর্মকার এবং তার স্ত্রী পুত্রের বন্ধুর এমন মর্মান্তিক মৃত্যুতে হতবিহ্বল আর দিশেহারা যেন। তারা থানায় এসে কেঁদে চোখ ভাসাচ্ছেন। তাদের বাড়ি বেড়াতে এসে ঝর্ণায় গিয়ে মৃত্যু কোনোভাবেই যেন মানতে পারছেন না তারা।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন পাঁচ থানা স্থাপনের প্রস্তাব