জোর নিরাপত্তায় চন্দ্রঘোনা ইউপির ভোট কাল

কাপ্তাই প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ জুন, ২০২২ at ৭:২৮ পূর্বাহ্ণ

কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়নে আগামীকাল ১৫ জুন ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। কোন প্রার্থী বা সমর্থক বিধিবহির্ভূত কোন কর্মকাণ্ড যাতে চালাতে না পারে সে জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং বিজিবির টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক আনসারও নিয়োজিত রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। আশাকরি কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ সম্পন্ন হবে। তবে কেউ যদি প্রভাব খাটাতে চান অথবা আচরণবিধি লঙ্ঘন করেন সেক্ষেত্রে দ্রুত আইনগত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, চন্দ্রঘোনা ইউনিয়নে এবার নির্বাচনী উত্তেজনা রয়েছে। তবে সেই উত্তেজনা প্রচার ও প্রচরণার ক্ষেত্রে সীমাবদ্ধ আছে। এখন পর্যন্ত বড়ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা গেছে, চন্দ্রঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হলেন ২ জন। এদের একজন নৌকা প্রতিকের আক্তার হোসেন মিলন এবং অপর জন আনারস প্রতিকের বিপ্লব মারমা। দুই প্রার্থীই সমানতালে প্রচারণা চালাচ্ছেন। দুইজনই নির্বাচনে বিজয়ী হবেন বলে দৃঢ় আশাবাদী।

নৌকা প্রতিকের প্রার্থী আক্তার হোসেন মিলন বলেন, আমি এলাকার সন্তান। সব মানুষই আমাকে চেনেন। আমি এবারই প্রথমবারের মত নির্বাচন করছি। আশাকরি স্থানীয় উন্নয়নের স্বার্থে এলাকাবাসী তাদের সন্তান হিসেবে আমাকে বিজয়ী করে নেবেন। অপরপ্রার্থী আনারস প্রতিকের বিপ্লব মারমা বলেন, আমি এর আগেও চন্দ্রঘোনা ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম। চেয়ারম্যান থাকা অবস্থায় স্থানীয় উন্নয়নে আমি কি কাজ করেছি এলাকাবাসী দেখেছেন। ভবিষ্যতে আমি আরো ভালো কাজ করার অঙ্গীকার করছি। কাজের মূল্যায়ন করেই মানুষ ভোট দেবেন বলে তিনিও দৃঢ় আশাবাদী।

পূর্ববর্তী নিবন্ধশ্যালককে হত্যার অভিযোগে দুলাভাই গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধমহেশখালীতে প্রচারণা শেষ, কাল ভোটগ্রহণ