জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হাটহাজারী ও পটিয়া

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৮ জুন, ২০২১ at ৭:২২ পূর্বাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে যথাক্রমে হাটহাজারী উপজেলা ও পটিয়া উপজেলা। গতকাল রোববার বিকেলে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বালক গ্রুপের ফাইনালে হাটহাজারী উপজেলা টাইব্রেকারে ৫-৪ গোলের ব্যবধানে বাঁশখালী উপজেলাকে পরাজিত করে। খেলার নির্ধারিত সময়ে কেউ গোল করতে পারেনি। ফলে খেলাটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে বিজয়ী হাটহাজারী দলের হয়ে গোল করেন উসমান, মাহমুদ, শ্রাবন, মিজান ও আসাদ এবং বিজিত বাঁশখালী দলের পক্ষে গোল করেন লোকমান, তানজিবুল, রানা ও হাবিব। এর আগে একই মাঠে অনুষ্ঠিত বালিকা গ্রুপের ফাইনালে পটিয়া উপজেলা টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে রাউজান উপজেলার বিরুদ্ধে জয়লাভ করে। জয়ী দলের পক্ষে অন্তু, জান্নাতুল, সাদিয়া ও এ্যানি গোল করেন। অন্যদিকে বিজিত দলের হয়ে গোল করেন মনি, শারমিন ও কনিকা।
মাঠে বিরক্তিকর মাইকিং : গতকালের খেলা দুটি ভালোয় ভালোয় শেষ হলেও ফাইনাল খেলায় মাঠে বসে মাইক নিয়ে খেলার ধারাবিবরনী দেয়া উপস্থিত সবার কাছে বিরক্তিকর ঠেকেছে। মাইকের উচ্চ আওয়াজে রেফারীর বাঁশিও অনেক সময় শুনতে কষ্ট হচ্ছিল। খেলোয়াড়রাও মনোযোগ হারিয়েছেন অনেক ক্ষেত্রে। অথচ উৎসাহীরা প্রচুর চিৎকার করে ধারাবিবরনী দিয়ে উপস্থিত সবার মনোকষ্টের কারণ হয়েছেন।
এ টুর্নামেন্টে বালক গ্রুপে হাটহাজারী উপজেলার জামশেদ সেরা খেলোয়াড়, উসমান ৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং বালিকা গ্রুপে পটিয়া উপজেলার অন্তু সেরা খেলোয়াড়, আনোয়ারা উপজেলার সাদিয়া ৬টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হিসেবে বিশেষভাবে পুরস্কৃত হন। জেলা প্রশাসনের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলগুলোকে দশ হাজার টাকা এবং রানার্স আপ দলগুলোকে পাঁচ হাজার টাকা করে অর্থ পুরস্কার প্রদান করা হয়। এছাড়া সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন চ্যাম্পিয়ন দলগুলোকে পাঁচ হাজার এবং রানার্স আপ দলগুলোকে তিন হাজার করে অর্থ পুরস্কার প্রদান করেন। হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম চ্যাম্পিয়ন হাটহাজারী দলকে দশ হাজার টাকা এবং রানার্স আপ বাঁশখালী দলকে পাঁচ হাজার টাকা পুরস্কার প্রদান করেন। খেলা শেষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে এবং সিজেকেএস কার্যনির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানের মঞ্চে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার আফরোজুল হক টুটুল, সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জামান চৌধুরী, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, এ.কে.এম. এহেছানুল হায়দর চৌধুরী (বাবুল), মো. হাফিজুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দীন মো. আলমগীর, সিডিএফএ সভাপতি এস.এম শহীদুল ইসলাম, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, সিজেকেএস নির্বাহী সদস্য আ.ন.ম. ওয়াহিদ দুলাল, গোলাম মহিউদ্দীন হাসান, মোহা. শাহজাহান, মো. দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, রেখা আলম চৌধুরী, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলরবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে মিনহাজুল আলম স্মৃতি অলিম্পিক ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২১৪.০৮ কোটি টাকা