জেনারেল হাসপাতালে চালু হল আরো ৮ আইসিইউ শয্যা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ৫:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল নতুন করে আরও ৮টি আইসিইউ শয্যা পেয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল নতুন ভাবে যুক্ত হওয়া আরও ৮ আইসিইউ শয্যার উদ্বোধন করেন। নতুন আটটিসহ সরকারি এই হাসপাতালে এখন আইসিইউ বেডের সংখ্যা দাঁড়ালো ১৮টি।
আইসিইউ বেডের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, গতবছর করোনা শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যেখানে একটি আইসিইউও ছিল না সেইখানে দুই দফায় ১৮টি আইসিইউ স্থাপন করা হয়েছে। এতেই প্রমাণ হয়ে যে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি কতোটা আন্তরিক। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সব হাসপাতালে নতুন নতুন চিকিৎসা ব্যবস্থার যন্ত্রপাতি সংযোজন হচ্ছে। তিনি বলেন, কোনো কিছু না থাকা থেকে এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল স্বয়ংসম্পূর্ণ একটি বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে।
নওফেল বলেন, এক বছর আগে করোনা চিকিৎসার যে সংকট ছিল এখন তা কেটে গেছে। এখন প্রায় সব বেসরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি করা হচ্ছে। প্রথমদিকে তেমন কোনো ধারণা না থাকলেও আমাদের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সবাই করোনা ভাইরাসের চিকিৎসার বিষয়ে এখন বেশ অভিজ্ঞ। কিন্তু করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেডিসিন বিভাগের প্রধান ডা. আবদুর রব, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত আসনের কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, সহকারী সিভিল সার্জন ডা. আসিফ খান, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া, আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস।

পূর্ববর্তী নিবন্ধসব থানা ও ফাঁড়ির নিরাপত্তা জোরদার
পরবর্তী নিবন্ধকুড়ালের কোপে যুবক নিহত